রবিবার, ১৬ মে ২০২১, ১১:০৬ পূর্বাহ্ন

করোনার প্রকোপে কুয়েতে কারফিউ জারি

    প্রকাশিত: শনিবার, ৬ মার্চ, ২০২১

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে হাঠাৎ বেড়ে গিয়েছে করোনাভাইরাসের নতুন স্ট্রেনের প্রকোপ। এই প্রকোপ ঠেকাতে দেশজুড়ে ফের কারফিউ জারি করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার থেকে পরবর্তী এক মাস প্রতিদিন ১২ ঘণ্টা করে কারফিউ জারি থাকবে। প্রতিদিন বিকেল ৫টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত এই কারফিউ কার্যকর থাকবে। গত বৃহস্পতিবার কুয়েতের মন্ত্রীপরিষদ বৈঠকে করোনা রোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আরো পড়ুনঃ ওমান রুটে বিমানের এ কি হাল!

বৈঠক শেষে স্থানীয় সংবাদমাধ্যম দৈনিক আল কাবাস ও আল আনবাসহ একাধিক গণমাধ্যমে এ সংবাদটি প্রকাশ হয়। বেশিভাগ সংবাদ মাধ্যমে জানানো হয়েছে যে, আগামী ৭ মার্চ থেকে পরবর্তী এক মাসের জন্য প্রতিদিন বিকেল ৫টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। করোনা পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে। এ ছাড়া পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাইরের দেশের নাগরিকদের দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। লোক সমাগমের স্থান সমূহ পার্ক, বাংলো বন্ধ থাকবে।

কুয়েতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭১৬ জন এবং মারা গেছে আটজন। এই সময়ের মধ্যে সুস্থ হয়েছে ১ হাজার ১২৫ জন। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে প্রায় ২ লাখ মানুষ। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে প্রায় ১ লাখ ৮৪ হাজার মানুষ। আইসিইউতে রয়েছে ১৬৭ জন

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT