প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ৯ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

দেশে প্রথম ‌সি‌ভি‌লিয়ান ফো‌র্সের উপর নির্মিত হলো নাটক

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
মার্চ ৯, ২০২১ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশে প্রথম বারের মতো কোনো সাইবার প্রতিষ্ঠানের কর্মকান্ড নিয়ে নির্মিত হলো ‘এমনও হতে পারে’ নামক একটি নাটক। এতে মুল চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আবদুন নূর সজল এবং শোবিজের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সারিকা।

দেশের সাইবার জগত নিরাপদ রাখতে যে সকল বেসামরিক কমিউনিটিগুলো অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে, তাদের মধ্যে অন্যতম হচ্ছে ‘বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স’। যারা সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে গুজব প্রতিরোধে সরকারের সহযোগী হয়ে কাজ করছে। এ ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক আইডি নিষ্ক্রিয় করণ এবং ইসলাম ধর্ম নিয়ে যারা কটূক্তি করেন, তাদের বিরুদ্ধে সিভিলিয়ান ফোর্স কাজ করছে।

Hilton_Properties

মূলত তাদের এমন সব নিঃস্বার্থ কর্মকান্ড নিয়েই নির্মিত হচ্ছে নাটকটি। প্রতিভাবান চিত্রনাট্যকার ইয়ামিন ইলানের পরিচালনায় এবং জামাল হোসেনের গল্প অবলম্বনে এই নাটকের বিষয়বস্তু অনেক কিছুই আসবে টেকনোলজিক্যাল জায়গা থেকে। আগামী ১১-মার্চ রাত ৮ টায় আরটিভিতে প্রচারিত হবে নাটকটি।

এ ব্যাপারে অভিনেতা সজল বলেন, “একটা অস্ত্র; সেই অস্ত্রটাও মানুষের উপকারের জন্যই তৈরি হয়েছে। কিন্তু অস্ত্রটাকে কীভাবে ব্যবহার করা হচ্ছে এটাই গুরুত্বপূর্ণ। যদি কেউ ব্যবহার বিধি না জানে তবে সেখান থেকে দুর্ঘটনাটা ঘটে। আমাদের প্রত্যেকেরই তাই সচেতন থাকা উচিত। প্রযুক্তিগত জায়গা থেকে আমরা এগিয়ে যাচ্ছি আর এগিয়ে যেতে হবে। সেটার কতটা সুষ্ঠু ব্যবহার আমরা করতে পারি সেটা সুনিশ্চিত করতে হবে।”

আরো পড়ুনঃ

ওমান রুটে বিমানের এ কি হাল!

ওমানে নতুন জরিমানার বিধান জারি

ওমানগামী যাত্রীদের জন্য নতুন আইন

পাসপোর্ট নিয়ে চরম ভোগান্তিতে ওমান প্রবাসীরা

ফেসবুক প্রতারণা থেকে প্রবাসীদের সতর্ক থাকার আহ্বান

 

এ ব্যাপারে ইয়ামিন এলান তার ভেরিফাইড ফেসবুক পেইজের এক পোষ্টে বলেন, “নাটকটি উৎসর্গ করতে চাই বাংলাদেশ সিভিলিয়ান ফোর্সের নিঃস্বার্থ মানুষগুলোর জন্য।” সিভিলিয়ান ফোর্সের সিইও আদিল হাসান বলেন, “ভার্চুয়াল জগত নিয়ে মানুষের জল্পনা কল্পনা এবং আগ্রহ বেড়েই চলছে। বাংলাদেশের বেশির ভাগ মানুষই বর্তমানে অনলাইনে নিজকে উপস্থাপন করায় ব্যস্ত।

কেউ আবার বিনোদনের মাধ্যম হিসেবে ব্যবহার করছে অনলাইন। আবার অনেকেই এই সাইবার জগতে এসে নিজের সবকিছু হারাচ্ছেন! মূলত একটা নিরাপদ সাইবার জগত নিশ্চিতে আমাদের সাইবার টিম অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আজ বাংলাদেশে প্রথমবারের মতো টেলিভিশনে কোনো সাইবার প্রতিষ্ঠানকে কেন্দ্র করে নাটক প্রচার হচ্ছে, যা আমাদের জন্য খুবই আনন্দের। আমি পরিচালক ইয়ামিন এলান এবং আমাদের ‌সি‌ভি‌লিয়ান ফো‌র্সের সি‌নিয়র অ্যাডমিন এহসানুল হক ফয়সাল সহ সকল সদস্যদের ধন্যবাদ জানাচ্ছি।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।