রবিবার, ১৬ মে ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

রমজানে ওমান প্রবাসীদের মুগ্ধ করবেন ক্বারি সাইফুল ইসলাম

    প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
রমজানে ওমান প্রবাসীদের মুগ্ধ করবেন ক্বারি সাইফুল ইসলাম

বছর ঘুরে ফিরে আসছে পবিত্র মাহে রমজান। মহান আল্লাহ পাকের সন্তুষ্টি লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা নির্দিষ্ট সময় পর্যন্ত পানাহারে বিরত থেকে এই মাসটি আত্মশুদ্ধির সাধনায় নিবেদিত থাকবেন। ইফতার, সেহির আর কর্মস্থলের নতুন সময়সূচিতে বদলে যাবে জীবনযাত্রা। মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মাস এই রমজান মাস। এই মাসে মুসলমানদের ঘরে ঘরে শুনা যায় পবিত্র কুরআনের সুমধুর সূর।

এই মাসে কুরআনের ছোঁয়ায় বিশ্ব মুসলিমরা হয় মুগ্ধ ও বিমোহিত। কুরআনের সুরে ভেসে চলে যান তারা দূর আরবে। চোখের সামনে ভেসে আসে ৫৬৫ মিটার উপরের সেই গারে হেরার দৃশ্য। জাবালে নুরের পাথর খণ্ডের মায়াময়তার ঘ্রাণ। বাংলাদেশের মধ্যে যাদের সুরে গোটা রমজান মাস বিমোহিত হন মুসলিম সমাজ। তাদের মধ্যে অন্যতম ক্বারি সাইফুল ইসলাম পারভেজ।

প্রতিদিন ইফতারের পূর্ব মুহূর্ত যার তেলাওয়াত গ্রামে গঞ্জে সহরে অথবা প্রবাসে অধিকাংশ মানুষের মোবাইলে শুনা যায়। প্রতি রমজানের ন্যায় এ বছরও বাংলাদেশ বেতারে কুরআন তেলাওয়াত করছেন দেশের বিখ্যাত এই ক্বারি। এ ছাড়াও বাংলাদেশ টেলিভিশনসহ দেশের বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে তার তেলাওয়াত প্রচার হবে এ বছর।

তার যাদুময় কণ্ঠে মুগ্ধ ধর্মপ্রাণ কোটি মানুষ। রমজানে ইফতারের পূর্ব মুহূর্তে তার তেলাওয়াত শুনতে অধীর আগ্রহে থাকেন দেশ বিদেশের লক্ষ কোটি দর্শক-শ্রোতা। এ বছর রেডিও টেলিভিশন ছাড়াও প্রবাস টাইমের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজ থেকে প্রতিদিন ইফতারের পূর্ব মুহূর্তে তিনি তেলাওয়াত করবেন। এ ছাড়াও দেশের জনপ্রিয় ৩০ টি ইউটিউব চ্যানেল থেকেও তার তেলাওয়াত শুনতে পারবেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

কারি সাইফুল ইসলাম পারভেজ এর লেখাপড়ার হাতেখড়ি আল জামিয়া আল ইসলামিয়া ভবানীপুর ইসলামপুর মাদরাসা গোপালগঞ্জ থেকে। তিনি কেরাত বিষয়ে শিক্ষা লাভ করেন বাংলাদেশি বংশোভূত কাতারের ইমাম হাফেজ মাওলানা ইসমাইলের কাছে। তিনি বর্তমানে চট্টগ্রাম বাংলাদেশ নৌবাহিনী মসজিদে ইমামের দায়িত্ব পালন করছেন।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT