রবিবার, ১৬ মে ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

ওমানে রমজানের চাঁদ যায়নি, বুধবার থেকে প্রথম রোজা

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: সোমবার, ১২ এপ্রিল, ২০২১
ওমানে আজ রাত থেকেই শিথিল হচ্ছে কারফিউ

ওমানের আকাশে আজ পবিত্র রমজানের চাঁদ না দেখা যাওয়ায় আগামী ১৪ এপ্রিল বুধবার থেকে পহেলা রমজানের ঘোষণা দিয়েছে দেশটির ধর্ম মন্ত্রণালয়। তবে আগামীকাল থেকে সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশে শুরু হচ্ছে পবিত্র রমজান। আজ ওমান চাঁদ দেখা কমিটির বৈঠকের এক সিদ্ধান্তে বলা হয়েছে, পবিত্র রমজান মাসের চাঁদ না দেখা যাওয়ায় আগামী ১৪ এপ্রিল থেকে ওমানে শুরু হবে পবিত্র রমজান। সুত্রঃ ওমান ডেইলি

এদিকে আগামীকাল কাতারে রমজান শুরু হচ্ছে বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা। আজ রাতে শুরু হচ্ছে তারাবী নামাজ এবং শেষ রাতে সাহরি খেয়ে রোজা শুরু করবেন বিশ্বের বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসলমান।

সংযুক্ত আরব আমিরাতের ইংরেজি দৈনিক খালিজ টাইমসের এক প্রতিবদেনে জানানো হয়েছে, সৌদি আরবের চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। এদিন থেকে মাসব্যাপী রোজা রাখবেন বিশ্বের কোটি কোটি মুসলমান। এদিকে করোনাভাইরাসের কারণে এ বছরও ওমান সহ বিশ্বের বিভিন্ন দেশের মসজিদে তারাবী নামাজ সহ সম্মিলিত ইফতারে নিষেধাজ্ঞা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

এদিকে পবিত্র রমজান উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করেছেন ওমানের মহামান্য সুলতান হাইথাম বিন তারেক। আজ এক বিবৃতিতে তিনি বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ সহ বিশ্ব মুসলিম নেতাদের শুভেচ্ছা জানিয়েছেন।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT