রবিবার, ১৬ মে ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ন

ওমানে করোনা নিয়ন্ত্রণে আরো কঠোর আইন জারি

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
ওমানে রাত ৮টা পর্যন্ত দোকানে প্রবেশের অনুমতি পেলো গ্রাহকরা
ফাইল ছবিঃ

করোনা নিয়ন্ত্রণে একের পর এক কঠোর আইন জারি করছে ওমান সরকার। কখনো লকডাউন, কখনো ফ্লাইট বন্ধ আবার কখনো স্বাস্থ্যবিধির উপর কড়াকড়ি আরোপ। এরপরেও লাগাম টানা যাচ্ছেনা করোনার। দেশটিতে বর্তমানে করোনা আইন লঙ্ঘনে মোটা অংকের জরিমানার বিধান রেখে নতুন আইন জারি করেছে। 

রবিবার (২৫ এপ্রিল) ওমানের জাতীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে, সুপ্রিম কমিটি জারি করা পূর্বের সিদ্ধান্তের বেশ কয়েকটি ধারা পরিবর্তন করা হয়েছে। জারীকৃত সিদ্ধান্তের ১ ম অনুচ্ছেদ অনুসারে, ধারা, ১, ২, ৭ ও ৮ নং ধারায় নির্ধারিত জরিমানার অংক পরিবর্তন করা হয়েছে।

 

নতুন সিদ্ধান্ত অনুযায়ী: 

১.করোনা পরীক্ষা না করার দায়ে পূর্বের ২০০ রিয়ালের পরিবর্তে এখন ৩০০ ওমানি রিয়াল জরিমানা নির্ধারণ করা হয়েছে। 

২. প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সঠিকভাবে না মেনে চললে পূর্বের ২০০ রিয়ালের পরিবর্তে এখন ৩০০ ওমানি রিয়াল জরিমানা নির্ধারণ করা হয়েছে। 

৩. ট্র্যাকিং ব্রেসলেট না পড়লে বা কোয়ারেন্টাইন শেষে ফেরত না দিলে পূর্বের ২০০ রিয়ালের পরিবর্তে এখন ৩০০ ওমানি রিয়াল জরিমানা নির্ধারণ করা হয়েছে। 

৪. দেশের বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান ও বেসরকারি প্রতিষ্ঠানগুলো সুপ্রিম কমিটির নির্ধারিত বিধান লঙ্ঘনের দায়ে পূর্বের ১৫০০ রিয়ালের পরিবর্তে এখন ৩০০০ (তিন হাজার) ওমানি রিয়াল জরিমানা নির্ধারণ করা হয়েছে। 

 

আজকের বুলেটিন দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT