রবিবার, ১৬ মে ২০২১, ১২:১৪ অপরাহ্ন

ওমানে ভারী বৃষ্টিপাত, প্রবাসীদের সতর্ক থাকার আহ্বান

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
ওমানে ভারী বৃষ্টিপাত, প্রবাসীদের সতর্ক থাকার আহ্বান
ফাইল ছবিঃ

আরব সাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে বুধবার থেকে ওমানের বেশিরভাগ এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত দেখা গিয়েছে। দেশটির দক্ষিণ আল বাতিনা প্রদেশের বার্কা, রুস্তাক, আল আওয়াবী ও নাখাল এলাকায় ভারী বৃষ্টিপাত এবং উত্তর আশ শারকিয়াহ  প্রদেশের ডিমা ওয়ালতাইন এলাকায় মাঝারি বৃষ্টিপাত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

এক বিবৃতিতে ওমান আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মাস্কাট প্রদেশের আল আমরাত, সালালাহ, শিনাজ ও সুইকসহ বেশ কয়েকটি এলাকায় বজ্রপাতসহ শিলা-বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। এছাড়াও উত্তর আল বাতিনা প্রদেশের সোহার, আল হামরা এবং আল দাখেলিয়াহ প্রদেশের জাবাল আল আখদার এলাকায় প্রবল বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে।

 

ওমান আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী আগামী পহেলা মে পর্যন্ত অব্যাহত থাকবে এই নিম্নচাপ। এই সময় দেশটির বিভিন্ন প্রদেশে বজ্রপাত, শিলাবৃষ্টিসহ ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। নিম্নচাপ চলাকালীন জেলেদের সমুদ্রে না যাওয়া এবং ফ্লাইট চলাচলে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছে সিভিল এভিয়েশন অথরিটি। সেইসাথে বৃষ্টিপাতের সময় সাবধানতার সাথে ওয়াদি পারাপারে গাড়ি চালকদের প্রতি অনুরোধ জানিয়েছে রয়্যাল ওমান পুলিশ। 

 

নিম্নচাপের কারণে আগামী তিন দিন মাস্কাট প্রদেশের বিভিন্ন এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে ওমান আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টির কারণে ক্ষয়ক্ষতি এড়াতে নাগরিক এবং প্রবাসীদের উদ্দেশ্যে সর্তকতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। 

এদিকে গতকাল সৌদি আরবের পবিত্র মক্কায় মসজিদুল হারামেও হঠাৎ বৃষ্টি ও শিলাসহ ভারী বৃষ্টি হয়েছে। সৌদির জন-প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে ভারী বৃষ্টির জন্য সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছে দেশটির নাগরিকদের। সৌদির জাতীয় আবহাওয়া কেন্দ্র জানিয়েছে, মাঝারি থেকে ভারী বজ্রঝড় হতে পারে। সেই সঙ্গে মক্কাসহ নজরান, জিসান, আসির, আলবাহায় প্রবল বাতাস ও শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT