রবিবার, ১৬ মে ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ন

করোনা সংক্রমণের সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় ওমান

নিজস্ব প্রতিবেদক
    প্রকাশিত: শনিবার, ১ মে, ২০২১
ওমানকে ঝুঁকিপূর্ণ তালিকা করায় প্রবাসীদের প্রতিবাদ
ফাইল ছবিঃ

করোনা সংক্রমণের সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় ওমানের নাম দিলো বাংলাদেশ। ৩০ এপ্রিল রাতে বিশেষ শর্তসাপেক্ষে ৩৮টি দেশে বাণিজ্যিক ফ্লাইট চালুর সিদ্ধান্তের কথা জানিয়ে এক প্রজ্ঞাপন জারি করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। উক্ত প্রজ্ঞাপনে উচ্চ ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় ওমানের নাম প্রকাশ করা হয়।

এ ছাড়াও আর্জেন্টিনা, ব্রাজিল, কলম্বিয়া, কোস্টারিকা, সাইপ্রাস, জর্জিয়া, ভারত, ইরান, মঙ্গোলিয়া, সাউথ আফ্রিকা এবং তিউনিসিয়ার নাম রয়েছে এই তালিকায়। এই ১২টি দেশ থেকে আগত যাত্রীদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে।

 

উল্লেখ্য: পূর্বে ওমান থেকে দেশে ফেরার পর ৩ দিনের হোটেল কোয়ারেন্টাইন থাকলেও আজ পহেলা মে থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওমান সহ উল্লেখিত ১২ টি দেশ থেকে যাত্রীরা দেশে ফেরার পর তাদের ১৪ দিনের জন্য বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইন আইন করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। এছাড়াও বাংলাদেশে আগত সবাইকে যাত্রা শুরুর ৭২ ঘণ্টা আগে করোনা টেস্ট করিয়ে করোনা নেগেটিভ সনদ নিয়ে দেশে ফিরতে হবে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT