রবিবার, ১৬ মে ২০২১, ১১:১১ পূর্বাহ্ন

ওমানে ৬১৭ জন প্রবাসী গ্রেপ্তার

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: সোমবার, ৩ মে, ২০২১
ওমানে ৬১৭ জন প্রবাসী গ্রেপ্তার

ওমানে চলতি বছরের প্রথম প্রান্তিকে নিজ দেশে ফেরত গিয়েছে ৪৮ হাজারের বেশি প্রবাসী। সেইসাথে চলতি বছর শেষ নাগাদ প্রায় ৭০ হাজার প্রবাসী ওমান ছেড়ে নিজ দেশে পাড়ি জমাবেন বলে জানিয়েছে দেশটির শ্রম মন্ত্রণালয়। সম্প্রতি ওমান শ্রম মন্ত্রণালয় প্রকাশিত প্রথম ত্রৈমাসিকের প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

চলতি বছরের ৩১ শে মার্চের মধ্যে আউটপাশের সুবিধা নিয়ে জরিমানা ছাড়া নিজে দেশে ফেরত যাবার আবেদন করার সুযোগ দিয়েছিলো ওমান সরকার। এই সুযোগ গ্রহণ করেছে দেশটিতে বসবাসরত প্রায় ৬৯ হাজার ৮৬৭ জন প্রবাসী। যাদের মধ্যে ৪৮ হাজার ৮৬৩ জন নাগরিক এরইমধ্যে ওমান ছেড়ে নিজে দেশে পাড়ি জমিয়েছেন।

 

মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, দেশটিতে শ্রম আইন লঙ্ঘনের দায়ে ৬১৭ জন প্রবাসীকে গ্রেপ্তার করেছে রয়েল ওমান পুলিশ (আরওপি)। যার মধ্যে মাস্কাট থেকে গ্রেপ্তার করা হয়েছে ১৬২ জন, দক্ষিণ আল বাতিনা থেকে গ্রেপ্তার করা হয়েছে ১৩১ জন এবং আল ওস্তা থেকে গ্রেপ্তার করা হয়েছে ১১২ জন প্রবাসীকে।

শ্রম মন্ত্রণালয় আরো জানিয়েছে, লকডাউন চলাকালীন দেশটির বিভিন্ন প্রদেশের প্রায় ১৪২টি প্রতিষ্ঠানকে মৌখিক ও ২৯৭ টি প্রতিষ্ঠানকে নিয়ম লঙ্ঘনের দায়ে জরিমানা করা হয়েছে। দেশটির বিভিন্ন প্রতিষ্ঠানে জরিমানা করার প্রধান কারণ হিসেবে মন্ত্রণালয় উল্লেখ করেছে পেশাগত সুরক্ষার অভাব ও স্বাস্থ্যবিধি না মেনে প্রতিষ্ঠান পরিচালনা করা।

 

আজকের বুলেটিনে ওমানের সব গুরুত্বপূর্ণ সংবাদ দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT