রবিবার, ১৬ মে ২০২১, ১২:৩৬ অপরাহ্ন

ওমান প্রবাসীদের নিয়ে শ্রম মন্ত্রণালয় নতুন তথ্য প্রকাশ  

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: সোমবার, ৩ মে, ২০২১
ওমান প্রবাসীদের নিয়ে শ্রম মন্ত্রণালয় নতুন তথ্য প্রকাশ  
ফাইল ছবিঃ

ওমানে অবস্থানরত প্রবাসীদের নিয়ে নতুন তথ্য প্রকাশ করেছে দেশটির শ্রম মন্ত্রণালয়। শনিবার (পহেলা মে) মন্ত্রণালয়ের প্রকাশিত এক তথ্যে দেখা গেছে বর্তমানে দেশটির বিভিন্ন খাতে কাজ করছেন প্রায় দেড় মিলিয়ন প্রবাসী। যার মধ্যে ম্যানেজার, বিনিয়োগকারী বা বিশেষজ্ঞের মতো শীর্ষ পদে কাজ করছেন ৬ শতাংশ প্রবাসী। 

 

এ ছাড়া ৫ লাখের বেশি প্রবাসী কর্মী রয়েছেন ইঞ্জিনিয়ারিং পেশায়। ৯৫ হাজার প্রবাসী ব্যবসায়ী হিসেবে আছেন। ৮৩ হাজার প্রবাসী কৃষি ও পশুপালন পেশা এবং শিল্প ও খাদ্য খাতে কর্মরত রয়েছেন এক লাখ প্রবাসী কর্মী। প্রতিবেদনে আরো বলা হয়েছে, দেশটিতে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত মোট প্রবাসী রয়েছেন ১১ লাখ ৪৪ হাজার ১৮৫ জন।

যাদের মধ্যে এক তৃতীয়াংশ বা ৬ লাখ ৪ হাজার ১৬৩ জন বাস করছেন দেশটির রাজধানী মাস্কাটে। উত্তর আল বাতিনাতে দুই লাখ ৪ হাজার ৩৮১ জন এবং ধোফারে এক লাখ ৬৫ হাজার ৬৪৭ জন। দেশটিতে প্রশাসক হিসাবে কর্মরত রয়েছেন ৩১ হাজার ২৫৪ জন, প্রযুক্তি-খাতে ৪০ হাজার ৭৫৯ জন এবং বিভিন্ন খাতে বিশেষজ্ঞ পদে কর্মরত রয়েছেন ৬০ হাজার ৪৫১ জন। 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT