প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ২৩ সেপ্টেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

মুহাম্মদ বদরুজ্জামানের কণ্ঠে আসছে ব্যতিক্রমী সংগীত ‘আজব টাকা’

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
সেপ্টেম্বর ২৩, ২০২১ ১২:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ইসলামি সংগীতে ভিন্নধারা ও নতুনত্ব তৈরি করা সংগীত শিল্পী মুহাম্মদ বদরুজ্জামানের কণ্ঠে ‘আজব টাকা’ শিরোনামে ব্যতিক্রমী একটি সংগীত প্রকাশিত হচ্ছে। আগামীকাল শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় বাংলাদেশের ইসলামি সংগীত প্রকাশের শীর্ষ প্লাটফর্ম হলি টিউনে সংগীতটি প্রকাশিত হবে।

‘আজব টাকা’ শিরোনামের সংগীতটির লিরিক লিখেছেন কাজী মারুফ। সুর করেছেন মুহাম্মদ বদরুজ্জামান। সাউন্ড ডিজাইন করেছেন তানজিম রেজা। এছাড়াও রুচিশীল ভিডিও মেকার এইচ আল হাদির পরিচালনায় উত্তরাসহ ঢাকার মনোরম লোকেশনে সংগীতটির ভিডিও চিত্রায়ন করা হয়েছে।

 

সংগীতটিতে মুহাম্মাদ বদরুজ্জামানের সাথে সহযোগী কণ্ঠশিল্পী হিসেবে কলরবের শিল্পী আবির হাসান, সালমান সাদী, ইলিয়াস আমিন ও ইমরানুল ফারহান প্রমুখ। সংগীতটি সম্পর্কে জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের নির্বাহী পরিচালক মুফতি সাঈদ আহমাদ বলেন, “আজব টাকা শিরোনামে এই সংগীতটি ব্যতিক্রমী ধারার সংগীত হিসেবে দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পাবে। টাকা নিয়ে এ ধরনের সংগীত ইতিপূর্বে প্রকাশিত হয়নি আমাদের। দর্শক বদরুজ্জামানের কণ্ঠে এই সংগীতটি শুনে ভিন্নধারার একটি সংগীতের স্বাদ পাবে।”

 

আজব টাকা শিরোনামের সংগীতটি সম্পর্কে মত প্রকাশ করতে গিয়ে কলরবের প্রধান পরিচালক রশিদ আহমাদ ফেরদৌস বলেন, “কলরব বরাবরই যুগ-সচেতন ও নতুনত্বের ধারা নিয়ে কাজ করে এসেছে। কলরবের স্বপ্নদ্রষ্টা মরহুম আইনুদ্দীন আল আজাদ রহ. তেল, মানুষ ইত্যাদি নামে ও শিরোনামে প্যারোডির মত করে সমাজের চিত্র তুলে ধরা সংগীত প্রকাশ করতেন। এসব সংগীতের মাধ্যমে মানুষের মধ্যে ভিন্ন বার্তা দিতেন তিনি। তেমনিভাবে মুহাম্মদ বদরুজ্জামানের কণ্ঠে আজব টাকা শিরোনামের এই সংগীতটিও তেমন ভিন্নমাত্রা নিয়ে দর্শকদের সামনে আসবে বলে আমি আশাবাদী।”

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।