প্রবাস টাইম
ঢাকাশনিবার , ৬ নভেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

দেশে এবার লঞ্চ বন্ধ ঘোষণা, বিপাকে প্রবাসীরা

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
নভেম্বর ৬, ২০২১ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

দেশে জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির কারণে পরিবহণ মালিকদের ধর্মঘটের পর এবার লঞ্চ বন্ধের ঘোষণা দিলো দেশের লঞ্চ মালিকরা। আজ শনিবার (৬-নভেম্বর) দুপুরে রাজধানীর সদরঘাটে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌচলাচল সংস্থার কার্যালয়ে সভা শেষে মালিকরা লঞ্চ না চালানোর অনানুষ্ঠানিক ঘোষণা দেন।তবে সংগঠনের পক্ষ থেকে এ বিষয়ে কোনো ঘোষণা দেওয়া হয়নি।

লঞ্চ মালিকদের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংগঠনের প্রেসিডেন্ট মাহাবুব উদ্দিন আহমদ বলেন, গতকাল আমরা চিঠি দিয়ে পরিষ্কার বলে দিয়েছি, ভাড়া বাড়াতে। বিআইডব্লিউটিএর চেয়ারম্যান দায়িত্ব নিয়ে আমাকে বলেছিলেন দুপুর ১২টার মধ্যে জানাবেন।কিন্তু তিনি কোনো খবর নেননি, একটা ফোন পর্যন্ত করেননি।

আমার সঙ্গে এখানে লঞ্চ মালিকরা বলছেন, তাদের তেল কেনার টাকা নেই। এই অবস্থায় আমরা কেউই লঞ্চ চালাতে পারব না।তিনি বলেন, লঞ্চ চলাচলের বিষয়ে কারও ঘোষণা দেওয়ার প্রয়োজন নেই। আমরা আমাদের দাবি চেয়ারম্যানকে জানিয়েছি। ভাড়া বৃদ্ধি-সহ এগুলো পূরণ না হওয়া পর্যন্ত মালিকরা লঞ্চ চালাবেন না।

probashir taxi

গত বৃহস্পতিবার (৪ নভেম্বর) থেকে ডিজেল-কেরোসিনের দাম প্রতি লিটার ভোক্তা পর্যায়ে ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা পুনর্নির্ধারণ করেছে সরকার। জ্বালানি তেলের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে জনজীবনে ব্যাপক নেতিবাচক প্রভাবের আশঙ্কায় এ নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

ডিজেলের দাম বাড়ানোর প্রতিবাদে শুক্রবার থেকে বাস চালানো বন্ধ রেখেছেন মালিকরা। লঞ্চ মালিকরা ভাড়া দ্বিগুণ করার প্রস্তাব দিয়েছিলেন সরকারের কাছে।

প্রস্তাবে প্রতি লিটার ডিজেলের মূল্য ১৫ টাকা বাড়ানোর পেক্ষাপটে লঞ্চ ভাড়া ১০০ কিলোমিটার পর্যন্ত ১ টাকা ৭০ পয়সার পরিবর্তে ৩ টাকা ৪০ পয়সা এবং ১০০ কিলোমিটারের বেশি ১ টাকা ৪০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ৮০ পয়সা নির্ধারণের দাবি জানিয়েছেন মালিকরা।

এদিকে আকস্মিক পরিবহণ বন্ধ হওয়ায় চরম বিপাকে পড়েছেন বিদেশগামী এবং বিদেশ ফেরত প্রবাসীরা। ঢাকা থেকে উচ্চমূল্যে প্রাইভেটকার ভাড়া করে বাড়ি যেতে হচ্ছে প্রবাসীদের। একইসাথে যেসকল যাত্রীদের ফ্লাইট, তাদেরও আকাশচুম্বী মুল্যে গাড়ি ভাড়া করে এয়ারপোর্ট আসতে হচ্ছে। এমতাবস্থায় এই সমস্যা সমাধানে সরকারের দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রবাসীরা।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।