বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:২৩ অপরাহ্ন

ওমানের কারফিউ নিয়ে জরুরী তথ্য

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
ওমানের কারফিউ নিয়ে জরুরী তথ্য

ওমানে করোনা পরিস্থিতি প্রতিরোধে সুপ্রিম কমিটি আগামী ৮ই মে থেকে ১৫ই মে পর্যন্ত দেশের সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান সন্ধ্যা ৭ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে। এছাড়াও রাত ব্যাপী সকল ধরনের যানবাহন চলাচল নিষিদ্ধ করে সুপ্রিম কমিটি। পাঠকদের সুবিধার্থে ওমানের চলমান কারফিউ’র সকল তথ্য তুলে ধরা হলো:

কারফিউ চলাকালীন দেশটির রেস্তোরা, ক্যাফে এবং রাস্তার দোকানগুলোতে কোনো ক্রেতা বসে খাওয়ার অনুমতি পাবে না। তবে ক্রেতারা খাবার কিনে নিয়ে যাওয়ার সুযোগ বা অনলাইনে ক্রয়ের সুযোগ পাবেন। নিষেধাজ্ঞার সময় লাইসেন্সকৃত খাদ্য সরবরাহকারী সংস্থাগুলির মাধ্যমে দেশের সকল রেস্তোঁরা ও ক্যাফে ২৪ ঘন্টা খাবার ডেলিভারি করার অনুমতি পাবে।

উপরোক্ত সময়কালে হাতে তৈরি খাবার ক্রেতাদের মাঝে বিক্রয়ের অনুমোদন রয়েছে। তবে কোনোভাবেই বাণিজ্যিক প্রতিষ্ঠানে গ্রাহকরা প্রবেশের অনুমতি পাবেন না। এছাড়াও রেস্তোঁরা ও ক্যাফে মালিকদের সুবিধার্থে দোকানের ভিতরে বা স্টোরের কাজ করার অনুমতি দেওয়া হবে। তবে এই অনুমতি পাওয়ার জন্য অবশ্যই মালিকদের লাইসেন্সপ্রাপ্ত সংস্থাগুলির মাধ্যমে অনুমতি নিতে হবে।

probash time

 

সন্ধ্যা ৭ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত ছাড় পাবেন যারা:
কারফিউ চলা কালীন দেশের সকল ব্যক্তি ও যানবাহন চলাচল নিষিদ্ধ হলেও এই নিষেধাজ্ঞার আওতাভুক্ত থাকবেন না দেশটির স্বাস্থ্যকর্মী, বিদ্যুৎ ও পানিসেবায় নিয়োজিত জরুরি যানবাহন, বেসরকারি হাসপাতাল, ফার্মেসি, পেট্রোল পাম্প এবং তেলের খনীতে কর্মরত নাইট শিফটের কর্মীরা, বন্দর ও বিমানবন্দরের শ্রমিক, সব ধরণের ৩ টন তার বেশি টনের ট্রাকের শ্রমিক, পানির ট্যাঙ্ক ও নিষ্কাশন পরিবহনের ট্যাঙ্ক এবং কারখানায় কর্মরত শ্রমিকরা।

একইসাথে কারফিউ নিষেধাজ্ঞা থেকে অব্যাহতি পেয়েছেন দেশটির বিভিন্ন সরকারী ও বেসরকারি প্রেস ও মিডিয়ার কর্মীরা। তবে অবশ্যই কারফিউ’র মধ্যে বাহিরে বের হলে মিডিয়া কর্মীদের তাদের আইডি কার্ড ও প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত অনুমতিপত্র সাথে রাখতে হবে। এছাড়াও দেশের সকল জেলে, মৌয়াল এবং খাদ্য পরীক্ষাগারে শ্রমিকদের কাজের অনুমতি দিয়েছে দেশিটির কৃষি, মৎস্য ও পানি সম্পদ মন্ত্রণালয়।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT