বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

ওমানে কারফিউতে যেসব দোকান খোলার অনুমতি পেলো

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
ওমানে রাত্রিকালীন কারফিউ তুলে নেওয়া হয়েছে
ছবিঃ সংগৃহীত

আগামী ৮ই মে থেকে ১৫ই মে পর্যন্ত ওমানের সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান সন্ধ্যা ৭ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে দেশটির সুপ্রিম কমিটি। তবে কারফিউ চলাকালীন সময়ে বেশকিছু দোকানপাট খোলা রাখার অনুমতি দিয়েছে দেশটির বাণিজ্য, শিল্প ও বিনিয়োগ প্রচার মন্ত্রণালয়। এক বিবৃতিতে মন্ত্রণালয়ের মহাপরিচালক জানিয়েছেন উক্ত সময়ে ৫০ শতাংশ ক্রেতা উপস্থিত সাপেক্ষে শাকসবজি, ফলমূল এবং মাছ বিক্রিয়ের কেন্দ্রীয় বাজার অর্থাৎ মাওয়ালা সবজি আড়ত খোলা রাখতে পারবে।

probash time

 

* কেন্দ্রীয় মাংসের দোকান খোলা রাখতে পারবে, তবে ৫০ শতাংশের বেশি ক্রেতা উপস্থিত হতে পারবেনা।
* পেট্রলপাম্প এবং যানবাহন মেরামতের দোকান খোলা থাকবে, তবে একসাথে সর্বোচ্চ ৩ জন গ্রাহকের বেশি সেবা নিতে পারবেনা।
* মাছ ধরার সরঞ্জাম বিক্রয় ও নৌকা মেরামতের দোকান।
* স্বাস্থ্য সংস্থা, ভেটেরিনারি সেন্টার, ফার্মেসী এবং চশমা বিক্রয়ের দোকান।
* মুদির দোকান, মাংস, হাঁস-মুরগি এবং মাছের দোকান, বেকারি, মধু বিক্রয় ও ভেষজ স্টোর, মিষ্টির দোকান, খেজুরের প্যাস্ট্রি, মশলা, বাদামের দোকান, খনিজ পদার্থ বিক্রয়ের দোকান, আইসক্রিম এবং কর্ণ স্টোর, জুসের দোকান খোলা রাখতে পারবে। তবে ৩০ শতাংশের বেশি ক্রেতা উপস্থিত হতে পারবেনা।

এছাড়াও কিছু প্রতিষ্ঠানকে সরাসরি গ্রাহকদের সেবা প্রদান করার অনুমতি না পেলেও অনলাইনের মাধ্যমে গ্রাহকদের সেবা প্রদানের অনুমতি পেয়েছে। যেমন: ব্যাংক, নিরীক্ষণ এবং অ্যাকাউন্টিং অফিস, নির্মাণ ও চুক্তি সংস্থা, নোটারি অফিস, পরিবহন এবং স্টোরেজ সংস্থা, সহায়তা কেন্দ্র, বীমা সংস্থা, শিপিং ও শুল্ক ছাড়পত্রের অফিস, অর্থায়ন ও ডাক বিভাগ, আইনজীবী ও মানি এক্সচেঞ্জ কোম্পানি।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT