বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:৪৫ অপরাহ্ন

ওমান প্রবেশে নতুন নির্দেশনা জারি

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: সোমবার, ১০ মে, ২০২১
ওমান প্রবেশে নতুন নির্দেশনা জারি
ফাইল ছবিঃ

প্রবাসীদের ওমান প্রবেশের ক্ষেত্রে নতুন নির্দেশনা জারি করেছে দেশটির সুপ্রিম কমিটি। আগামীকাল অর্থাৎ ১১ মে থেকে ফ্যামিলি ভিসাধারিদের ওমান প্রবেশের পর বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন আইন করা হয়েছে। আগামীকাল থেকে ওমানি নাগরিক ব্যতীত কোনো প্রবাসীর স্ত্রী অথবা ফ্যামিলি ভিসা নিয়ে পরিবারের কেউ ওমান প্রবেশ করলে তাকে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করতে হবে। একইসাথে ১৮ বছর বা তার বেশি বয়সের শিশুদের ক্ষেত্রেও এই আইন প্রযোজ্য হবে বলে জানিয়েছে ওমানের সিভিল এভিয়েশন অথোরিটি। নতুন এই আইন ১১ মে ওমানের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।  উল্লেখ্যঃ পূর্বে ফ্যামিলি ভিসাধারিদের জন্য হোম কোয়ারেন্টাইনের সুযোগ থাকলেও আগামীকাল থেকে আর সেই সুযোগ থাকছেনা।

 

বর্তমানে দেশটিতে আক্রান্ত কমলেও মৃত এবং আইসিইউতে ভর্তি রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। রবিবার (৯-মে) এক বিবৃতিতে ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত তিনদিনে দুই হাজার ৬ জন নাগরিক নতুনভাবে করোনায় আক্রান্ত হয়েছেন এবং করোনা মারা গিয়েছেন ৩৭ জন। আক্রান্ত রোগীর মধ্যে বৃহস্পতিবার আক্রান্ত হয়েছেন ৭৬০ জন, শুক্রবারে ৬১২ এবং শনিবার ৬৩৪ জন রোগী। এর মধ্যে মাস্কাট প্রদেশে সবচেয়ে বেশি রোগী আক্রান্ত হয়েছে। প্রদেশটিতে নতুন রোগী সনাক্ত হয়েছে এক হাজার ৮২ জন এবং করোনায় মারা গিয়েছেন ১৭ জন নাগরিক।

 

দেশটিতে করোনা নিয়ন্ত্রণে আসন্ন ঈদ উপলক্ষে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদের দিন যাতে কোনো ধরনের জনসমাগম না হয়, সে লক্ষে দেশব্যাপী অতিরিক্ত পুলিশ মোতায়েন করার কথা জানিয়েছে রয়্যাল ওমান পুলিশ। এক বিবৃতিতে ওমান পুলিশ জানিয়েছে, আসন্ন ঈদ উল ফিতরে সকল নাগরিক এবং প্রবাসীদের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। ঈদের ছুটিতে সকল ধরণের জনসমাগম ও পারিবারিক অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। কেউ যদি এই নির্দেশনা লঙ্ঘন করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT