বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:২১ অপরাহ্ন

ওমানে করোনা আপডেট দেওয়া বন্ধ ঘোষণা

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: মঙ্গলবার, ১১ মে, ২০২১
ওমানে করোনা আপডেট দেওয়া বন্ধ ঘোষণা

আগামীকাল (১২-মে) থেকে ১৫ মে পর্যন্ত ওমানে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ছুটি চলাকালীন সময়ে দেশটির করোনার প্রতিদিনের আপডেট দেওয়া বন্ধ থাকবে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রনালয়।  এদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামীকাল বুধবার (১২ মে) থেকে ১৫ মে (শনিবার) পর্যন্ত ঈদের ছুটি ঘোষণা করেছে ওমানের বাংলাদেশ দূতাবাস। গত ৯মে দূতাবাসের কাউন্সিলর মোহাম্মাদ নাহিদ ইসলাম সাক্ষরিত দূতাবাস থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। 

 

এদিকে আগামীকাল থেকে বাংলাদেশেও সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। গত ৫ মে মন্ত্রীপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে আবশ্যিকভাবে স্ব স্ব কর্মস্থলে (অধিক্ষেত্রে) অবস্থান করবেন।

এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, এবার ঈদের ছুটি তিন দিনের বেশি দেওয়া হবে না। আর এ ছুটিতে কর্মস্থলও ত্যাগ করা যাবে না। এ সিদ্ধান্ত সরকারি-বেসরকারি চাকরিজীবী ও শিল্প-কারখানার কর্মরতদের জন্য প্রযোজ্য। প্রতিমন্ত্রী আরও জানান, করোনার কারণে এবার ছুটি তিন দিনই থাকছে। কেউ এর বাইরে ছুটি দিতে পারবে না, এ বিষয়ে সরকারি-বেসরকারি সবক্ষেত্রে নির্দেশনা দেওয়া আছে।

 

কর্মস্থলে ঈদ করার বিষয়ে নির্দেশনা দিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও। সচিবালয়ে মন্ত্রীসভার বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে সচিব বলেন, ঈদের ছুটি তিনদিনই থাকছে। সরকারি অফিস বন্ধ। সেগুলোর বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কি না- জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, যেগুলো যেভাবে আছে, সেভাবেই থাকবে। এদিকে কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ১৬ মে পর্যন্ত বিধিনিষেধ অব্যাহত থাকবে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT