বুধবার, ১৬ জুন ২০২১, ০৫:১৯ অপরাহ্ন

ঈদের দিন অতিরিক্ত পুলিশ মোতায়েন করবে ওমান

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: বুধবার, ১২ মে, ২০২১
ঈদের দিন অতিরিক্ত পুলিশ মোতায়েন করবে ওমান
ফাইল ছবিঃ

আসন্ন ঈদে ওমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকল ধরণের জনসমাগম নিষিদ্ধ করে কঠোর বিধিনিষেধ জারি করেছে দেশটির সুপ্রিম কমিটি। দেশটির কোথাও যেন জনসমাগম না হতে পারে, সেজন্য ঈদের দিন গোটা ওমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করার কথা জানিয়েছে রয়্যাল ওমান পুলিশ।

করোনা প্রতিরোধে সকল নাগরিক ও প্রবাসীদের পারিবারিক ও সাংগঠনিক গনজমায়েত না করতে আহ্বান জানিয়েছে ওমানের পাবলিক প্রসিকিউশন। এক বিবৃতিতে পাবলিক প্রসিকিউশন জানিয়েছে, “জনস্বাস্থ্য ও স্বাস্থ্যসুরক্ষা বজায় রাখতে এবং করোনা প্রতিরোধে ওমানে সকল ধরণের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। তাই সকল নাগরিককে আসন্ন ঈদে সকল ধরণের জমায়েত এড়িয়ে চলার জন্য আহ্বান জানানো হয়েছে।”

 

ওমান সুপ্রিম কমিটির সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী দেশটির সকল সমুদ্র সৈকত, পাবলিক পার্ক সহ সকল বিনোদন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসাথে সকল ধরনের জনসমাগমের উপরও নিষেধাজ্ঞা আরোপ করেছে সুপ্রিম কমিটি। আইন অমান্য করলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে সুপ্রিম কমিটি।

এদিকে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত মাস্কাটের ফলমূল ও সবজির কেন্দ্রীয় বাজার বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ। আজ এক বিবৃতিতে মাস্কাট পৌরসভা জানিয়েছে, ১৩ই মে বৃহস্পতিবার থেকে ১৫ই মে শনিবার পর্যন্ত বন্ধ থাকবে। ১৬ই মে রবিবার থেকে পুনরায় ভোর ৫ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত যথারীতি দোকান খোলা থাকবে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT