বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:০৭ অপরাহ্ন

ওমানে ভ্যাকসিনের মূল্য নির্ধারণ করে নতুন নির্দেশনা জারি

ওমান প্রতিনিধিঃ
    প্রকাশিত: বুধবার, ১২ মে, ২০২১
করোনা ভ্যাকসিন নিয়ে ওমান নিউজ এজেন্সির বিবৃতি জারি
ফাইল ছবিঃ

ওমানে আগামী জুন থেকে শুরু হচ্ছে করোনা ভ্যাকসিনের গণ টিকা কার্যক্রম। ইতিমধ্যেই দেশটির স্টেডিয়াম, শিক্ষাপ্রতিষ্ঠান, এক্সিবিউশন সেন্টার প্রস্তুত করা হচ্ছে। এই কার্যক্রমে বেসরকারি খাতে কর্মরত কোনো প্রবাসী শ্রমিক যেন টিকা নেওয়া থেকে বাদ না যায়, সে লক্ষে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে ওমান।

ওমানের সকল বেসরকারি প্রতিষ্ঠানকে তাদের শ্রমিকদের করোনা ভ্যাকসিন দিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদিত বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকের সাথে চুক্তিবদ্ধ হতে বলা হয়েছে। মন্ত্রণালয়ের জারি করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। সেক্ষেত্রে বেশকিছু শর্ত দিয়েছে স্বাস্থ্যমন্ত্রনালয়। সেগুলো হলো:-

১- সকল বেসরকারি প্রতিষ্ঠানকে টিকা গ্রহণের জন্য মন্ত্রণালয়ের অনুমোদিত বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকের সাথে চুক্তিবদ্ধ হতে হবে।
২- যে সকল বেসরকারি প্রতিষ্ঠানের ব্যক্তিগত ক্লিনিক রয়েছে তাদের ভ্যাকসিন গ্রহণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রয়োজনীয় শর্তাদি মেনে চলতে হবে।
৩-ফাইজারের ভ্যাকসিনের একটি ডোজের মূল্য ২০ ওমানি রিয়াল নির্ধারণ করা হয়েছে। কোনোভাবেই এর বেশি দামে ভ্যাকসিন বিক্রয় করা যাবেনা।

৪- স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় ভ্যাকসিন গ্রহণের জন্য অনলাইনের মাধ্যমে ফর্ম পূরণ করতে হবে। ফর্মে সকল প্রয়োজনীয় তথ্য সরবরাহ করার পরে প্রতিটি ভ্যাকসিনের জন্য নির্ধারিত ফি প্রদান করতে হবে। ওমানের ন্যাশনাল ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার- ১০১৬১২৫৫০০১ ফি প্রদান করতে হবে এবং অনলাইনে ফর্ম নেওয়ার জন্য https://forms.gle/quKvkkrUneYyFYTT9- এই লিংকে প্রবেশ করতে হবে।
৫. বেসরকারি খাতের প্রতিষ্ঠানগুলির জন্য আগামী জুন থেকে ভ্যাকসিন প্রদান শুরু হবে।

 

আরো দেখুনঃ

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।
রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT