প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ২০ মে ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

ওমানের মাস্কাটে স্মরণকালের সেরা বিক্ষোভ

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
মে ২০, ২০২১ ৫:২৮ অপরাহ্ণ
Link Copied!

ফিলিস্তিন ইস্যুতে মধ্যপ্রাচ্যের অনেক দেশ নিশ্চুপ থাকলেও ব্যতিক্রম চিত্র দেখা গেছে কাতার এবং ওমানের বেলায়। দেশ দুটি সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে নির্যাতিত ফিলিস্তিনের জন্য। আজ মাস্কাটের ফিলিস্তিন দূতাবাসের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ করেছে ওমানিরা। এই বিক্ষোভে ওমানিদের পাশাপাশি বাংলাদেশী প্রবাসীদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো।

ওমানে এই ধরনের বিক্ষোভ মিছিল রাষ্ট্রীয় ভাবে নিষিদ্ধ হলেও বর্তমানে ফিলিস্তিন ইস্যুতে বিক্ষোভ করতে দেখাগেছে। এর আগে মধ্যপ্রাচ্যের আরেক দেশ কাতারেও সর্বকালের সেরা বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। জানাগেছে, আজ (২০-মে) গোটা ওমানেই বিক্ষোভ মিছিল করেছে ওমানি নাগরিকরা। নির্যাতিত মুসলিমদের পাশে দাঁড়ানোর জন্য ওমানের সুলতানের প্রশংসা করছেন সকল বাংলাদেশী প্রবাসীরা।

বিক্ষোভে বাংলাদেশী প্রবাসী মো: ফয়জুল কবির (ফয়েজ)

 

এদিকে সম্প্রতি ওমানে এক ভারতীয় নাগরিক ইসরাইলকে সমর্থন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দেওয়া নিয়ে চরম ক্ষোভ দেখা গেছে ওমানে। ইতিমধ্যেই উক্ত ভারতীয় নাগরিকের ভিসা বাতিল করে দেশে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানাগেছে সূত্রে। এ ছাড়াও নগদ অর্থ সহায়তা সহ সকল ধরনের সাহায্য নিয়ে ফিলিস্তিনের পাশে দাঁড়িয়েছে ওমান।

এদিকে সামাজিকমাধ্যম কিংবা বাস্তব জীবনে ইসরায়েলকে সমর্থন জানালে ১০ বছর কারাদণ্ড ও পাঁচ হাজার দিরহাম জরিমানার ঘোষণা দিয়েছে কুয়েতি সরকার। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিনিয়োগ ব্যাংকার, উদ্যোক্তা ও ক্যাপিটাল মার্কেটের উপদেষ্টা মীর মোহাম্মদ আলী খানের একটি টুইট পোস্টের বরাতে এমন খবর দিয়েছে পাকিস্তানি গণমাধ্যম এমএমএননিউজ টিভি।

ওমানের মাস্কাটে স্মরণকালের সেরা বিক্ষোভ

 

বুধবার (১৯ মে) কুয়েত সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি এই পোস্ট দিয়েছেন। মীর মোহাম্মদ আলী বলেন, কুয়েত সরকারকে অভিবাদন। দেশটি একটি আইন জারি করেছে, যাতে কেউ সামাজিকমাধ্যম ও বাস্তবজীবনে ইসরায়েলকে সমর্থন করলে ১০ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার দিরহাম জরিমানার মুখে পড়বে। এর আগে ফিলিস্তিনি নাগরিকদের বৈধ অধিকারের সমর্থনে নিজের দৃঢ় অবস্থান ব্যক্ত করেছেন কুয়েতের প্রধানমন্ত্রী সাবাহ খালেদ আল-হামাদ আল-সাবাহ।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।