প্রবাস টাইম
ঢাকাবুধবার , ২ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
আজকের সর্বশেষ সবখবর

ওমান সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্ত

প্রতিবেদক
Desc
জুন ২, ২০২১ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ওমানে চলমান করোনা পরিস্থিতিতে দেশটির সুপ্রিম কমিটি বেশ কয়েকটি বিষয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছে। বুধবার (২-জুন) এক প্রতিবেদনের মাধ্যমে জানানো হয়, সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্ত মোতাবেক ওমানের সকল মসজিদ ৫ ওয়াক্ত নামাজের জন্য খুলে দেওয়া হয়েছে।  দেশটির ধর্ম মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মসজিদে একসাথে সর্বোচ্চ ১০০ জন মুসুল্লি নামাজ আদায় করতে পারবেন। 

 

এ ছাড়াও দেশটির সকল প্রদেশের চলমান রাত্রিকালীন বাণিজ্যিক লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি। এখন থেকে আর রাতে কোনো লকডাউন কার্যক্রম পরিচালিত হবে না। দেশটির সকল ক্যাফে ও রেস্তোরায় ৫০ শতাংশের উপরে গ্রাহকরা প্রবেশের অনুমতি পাবেন। একই সাথে ১২ বছরের কম বয়সী শিশুরাও মলে প্রবেশের অনুমতি পাবে। 

 

কমিটি আরো জানিয়েছে, এখন থেকে প্রদর্শনী, বিবাহ হল এবং অন্যান্য সম্মিলিত বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলার অনুমতি পাবে। তবে অবশ্যই লোকসংখ্যা তিনশ জনের অধিক হওয়া যাবে না বলে জানিয়েছে কমিটি। এ ছাড়াও আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালুর ব্যাপারে কমিটি জানিয়েছে, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়াতে ভারত পাকিস্তান ও বাংলাদেশের নাগরিকদের ওমান প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ আবারও বাড়ানো হয়েছে।

 

এদিকে, মহামারি করোনায় মধ্যপ্রাচ্যের দেশ ওমানে ফের উদ্বেগজনকহারে বাড়ছে করোনা সংক্রমণ। দেশটিতে করোনা নিয়ন্ত্রণে আরোপিত বিধিনিষেধ শিথিলের পর থেকে ফের ঊর্ধ্বমুখী রয়েছে সংক্রমণ এবং মৃতের সংখ্যা। তাই করোনা পরিস্থিতি স্বাভাবিক করতে দ্রুত সকল নাগরিককে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার পরিকল্পনা করছে দেশটির সরকার।

এক বিবৃতিতে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক বদর বিন সাইফ আল রাওয়াহী বলেন, ওমানে করোনা ভ্যাকসিন টিকা কর্মসূচিতে এবার অগ্রাধিকার পাবে দেশটির সরকারী খাতে ৪৫ বছরের বেশি বয়সী নাগরিকরা। জুন মাসে ওমান প্রায় ১.২৫ মিলিয়ন ভ্যাকসিন ডোজ প্রদান করা হবে। এর মধ্যে ফাইজার কোম্পানির ১.১ মিলিয়ন ডোজ এবং অ্যাস্ট্রাজেনেকা কোম্পানির ১ লাখ ৪৫ হাজার ডোজ।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।