প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ৩ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
আজকের সর্বশেষ সবখবর

সতর্কতা না মানলে ওমানে ফের লকডাউন: স্বাস্থ্যমন্ত্রী

প্রতিবেদক
Desc
জুন ৩, ২০২১ ৪:১৩ অপরাহ্ণ
Link Copied!

ওমানে বর্তমান করোনা পরিস্থিতিতে সতর্কতা মেনে দেশের সকল বাণিজ্যিক প্রতিষ্ঠানসহ বিভিন্ন মল, ক্যাফে ও রেস্তোঁরা খুলে দেওয়া হয়েছে। তবে সুপ্রিম কমিটির স্বাস্থ্যবিধি সঠিকভাবে না মেনে চললে আবারও লকডাউন দেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আহমেদ বিন মোহাম্মদ আল-সাইদী।

ওমান নিউজ এজেন্সির এক প্রতিবেদনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘‘সরকার দেশের অর্থনৈতিক বিবেচনায় সকল কার্যক্রম পুনরায় খুলে দিয়েছে। তাই সাধারণ জনগণকে সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সতর্কতামূলক ব্যবস্থা মেনে চলা অব্যাহত রাখার উপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, সতর্কতামূলক ব্যবস্থা না মানলে সকল কার্যক্রম আবারও বন্ধ করে দেওয়া হবে।

উল্লেখ্য: ওমানে লকডাউন শিথিল করার পর থেকেই ঊর্ধ্বমুখী রয়েছে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা। দেশটিতে আজও নতুন আক্রান্তের সংখ্যা ১১৭৩ এবং মৃত ১৫ জন। অথচ বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী দেশে আজ নতুন আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬৮৭ জন এবং মৃতের সংখ্যা ৩০ জন। জনসংখ্যা অনুপাতে বাংলাদেশের তুলনায় ওমানের করোনা পরিস্থিতি খারাপ অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।