প্রবাস টাইম
ঢাকাশনিবার , ৫ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
আজকের সর্বশেষ সবখবর

অসাধু বিমান কর্মকর্তাদের বিরুদ্ধে সৌদি প্রবাসীদের ক্ষোভ

প্রতিবেদক
Desc
জুন ৫, ২০২১ ১১:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

অসাধু বিমান কর্মকর্তা ও একটি দুর্নীতিবাজ চক্রের চক্রান্তে করোনাকালিন সময়ে সৌদি প্রবাসী শ্রমিকদের বিমান ভাড়া আদায় করা হচ্ছে বহুগুণ। আর এ অভিযোগের পরও তা খতিয়ে দেখা হচ্ছে না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

সৌদি প্রবাসী ডুক্তভোগিরা জানিয়েছেন, করোনাকালিন সময়ে বিদেশী শ্রমিকদের ভ্রমণ বিষয়ক নতুন আইনে সৌদি আরবে আগমনের পর নুন্যতম সাতদিন বিমান সংস্থার তত্বাবধানে কোরাইন্টাইনে থাকার নির্দেশনা রয়েছে।

 

আর এ কোরাইন্টাইনে থাকা ও খাওয়া বাবদ সৌদি ফেরত প্রত্যেক প্রবাসী শ্রমিকের কাছ থেকে টিকিটের মূল্যের সাথে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আদায় করছে অতিরিক্ত তিন হাজার চারশত রিয়েল। যা টিকিট ক্রয়ের সময়েই আদায় করা হচ্ছে প্রত্যেক যাত্রীর কাছ থেকে।

ভুক্তভোগীদের অভিযোগ, এত টাকা বিমান বাংলাদেশকে প্রদান করার পরেও সৌদি আরবে এসে কোরাইন্টাইনে থাকা অবস্থায় যে সকল সুযোগ সুবিধা দেবার কথা ছিল তার কোনটাই তারা ঠিকমতো পাচ্ছেন না। শুধু তাই নয়, তাদেরকে যে সব হোটেলে কোরাইন্টাইনে রাখার কথা ছিল সে সব হোটেলে না রেখে আরো নিম্নমানের হোটেলে রাখার অভিযোগ করছেন ভুক্তভোগীরা।

এমন কি এ প্যাকেজের আওতায় খাবার সরবরাহের কথা থাকলেও তা দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন অনেক ভুক্তভোগী। এ বিষয়ে ভুক্তভোগীরা স্থানীয় দূতাবাসে অভিযোগ জানিয়েও কোন সুব্যবস্থার পথও খুঁজে পাচ্ছেন না বলেও অভিযোগ করেছেন

 

আরো দেখুনঃ যেভাবে মাস্কাট টু ঢাকা ফ্রি এয়ার টিকিট পাবেন

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।