প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ৮ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
আজকের সর্বশেষ সবখবর

ওমানে বৈদ্যুতিক ওয়্যারিং কাজে প্রবাসীদের নিষিদ্ধ ঘোষণা 

প্রতিবেদক
Desc
জুন ৮, ২০২১ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ওমানিদের কাজের ক্ষেত্র তৈরির লক্ষে এখন থেকে ওমানে বৈদ্যুতিক ওয়্যারিং কাজের জন্য অনুমতি পাবেনা প্রবাসীরা। এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে দেশটির পাবলিক সার্ভিসেস রেগুলেশন কর্তৃপক্ষ (এপিএসআর)। বর্তমানে যেসকল প্রবাসীরা এই সেক্টরে কর্মরত আছেন, তাদের ভিসার মেয়াদ শেষ হলে আর নবায়ন করতে পারবেন না এবং এই সেক্টরে নতুন ভিসার ও অনুমতি মিলবেনা বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

Friendi Mobile Oman | Probash Time

ফ্রেন্ডি সিমের ৪ জিবি ডাটা অফার পেতে ছবির উপর ক্লিক করুন

 

ওমানি নাগরিকদের জন্য ৮০০’র  বেশি নতুন কর্মসংস্থান তৈরির জন্য নতুন এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। চাকরিগুলি মূলত বিদ্যুৎ খাতের উপ-ঠিকাদারদের অফিসগুলিতে থাকবে যাদের স্থায়ী লাইসেন্স নিয়ে কাজ করার অনুমতি দেওয়া হয়।

 

দেশটির বিভিন্ন প্রদেশে ছড়িয়ে থাকা এই সুযোগ এখন থেকে শুধুমাত্র ওমানি নাগরিকদের প্রদান করা হবে। একসাথে এই খাতে আরো দক্ষ হওয়ার জন্য ওমানি নাগরিকদের প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগ দেবে ওমান সরকার। লাইসেন্সপ্রাপ্ত সংস্থাগুলি শ্রম মন্ত্রণালয়ের সহযোগিতায় ওমানিদের বাছাই করবে এবং তাদের ব্যবহারিক এবং তাত্ত্বিক প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ কর্মী হিসেবে গড়ে তুলবে। ওমানের ভিশন ২০৪০ বাস্তবায়নের পরিকল্পনার অংশ হিসেবে দেশটির বিভিন্ন খাতে ওমানীকরণের হার ৪৭ শতাংশ থেকে ৯০ শতাংশে উন্নীত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে এপিএসআর। 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।