প্রবাস টাইম
ঢাকাবুধবার , ৯ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
আজকের সর্বশেষ সবখবর

ওমানে আসছে আরো ৫ মিলিয়ন করোনা ভ্যাকসিন

প্রতিবেদক
Desc
জুন ৯, ২০২১ ৮:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

চলতি বছরের অক্টোবরের মধ্যে আরো প্রায় ৫ মিলিয়ন নতুন করোনা ভ্যাকসিন ওমানে এসে পৌঁছাবে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক উর্দ্ধতন কর্মকর্তা এই তথ্য গণমাধ্যমকে জানিয়েছে। আগামীতে শিক্ষা ও সরকারী প্রতিষ্ঠানে প্রবেশের জন্য এই টিকা গ্রহণ বাধ্যতামূলক করা হতে পারে বলেও জানান এই কর্মকর্তা।

Friendi Mobile Oman | Probash Time

ফ্রেন্ডি সিমের ৪ জিবি ডাটা অফার পেতে ছবির উপর ক্লিক করুন

 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংক্রামক রোগ নিয়ন্ত্রণ অধিদফতরের পরিচালক বদর আল রাওয়াহী বলেন: “বর্তমান চুক্তি অনুসারে করোনা ভ্যাকসিনের ৫ মিলিয়নেরও বেশি ডোজ অক্টোবরে ওমানে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে। আমরা  জুলাইয়ের আগে ৩০ শতাংশ লোকের টিকাদান কার্যক্রম শেষ করব। বর্তমান গতিতে ভ্যাকসিন সরবরাহ করা হলে আশা করা যাচ্ছে সপ্তাহে আড়াই লাখ ডোজ ভ্যাকসিন প্রদান সম্ভব হবে।”

 

তিনি আরো বলেন, “দেশে অনেকে ভুয়া তথ্যে প্রভাবিত হয়ে টিকা গ্রহণে অনীহা প্রকাশ করছে। ভ্যাকসিন নিয়ে মিথ্যা তথ্য প্রচার না করলে সাধারণ মানুষের মাঝে ভ্যাকসিন গ্রহণের মাত্রা আরো ২০ শতাংশ বৃদ্ধি পেতো। তাই সকলকে গুজবে কান না দিয়ে দ্রুত করোনা প্রতিরোধে ভ্যাকসিন গ্রহণ করার আহ্বান জানান ওমান সরকারের এই কর্মকর্তা।

 

 

আরো দেখুনঃ

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।