প্রবাস টাইম
ঢাকারবিবার , ২৭ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

ওষুধ নেওয়ার ক্ষেত্রে মাস্কাট এয়ারপোর্টের নির্দেশনা

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
জুন ২৭, ২০২১ ১১:৫০ অপরাহ্ণ
Link Copied!

ভ্রমণকারীদের কোনো আইনি ঝামেলা এড়াতে ওমান আসার সময় কোন ধরনের মেডিসিন আনার ক্ষেত্রে অবশ্যই সাথে মেডিকেল প্রেসক্রিপশন রাখার জন্য নির্দেশ দিয়েছে রয়্যাল ওমান পুলিশ।

এক বিবৃতিতে ওমান পুলিশ জানিয়েছে, “সকল ভ্রমণকারীদের ভ্রমণের আগে নিশ্চিত হতে হবে যে তিনি আইনি ঝামেলা এড়াতে নিজের মেডিকেল প্রেসক্রিপশন সাথে রেখেছেন কিনা। দেশের বর্তমান করোনা পরিস্থিতি আগের তুলনায় অনেকটা ভয়াবহ। তাই বর্তমান পরিস্থিতিতে প্রত্যেক ভ্রমণকারীদের ভ্রমণের সময় নিজের মেডিকেল প্রেসক্রিপশন সাথে রাখার নির্দেশ দিয়েছে।”

কুইজের ফলাফল দেখুন এই লিংকেঃ https://www.probashtime.net/quiz-sultan/

 

পুলিশ আরো জানিয়েছে, ‘‘অনেকেই ওমান আসার সময় এমন কিছু মেডিসিন সাথে নিয়ে আসেন, যা ওমানের জন্য অবৈধ। বর্তমান সময়ে অবৈধ ওষুধ ওমান প্রবেশ বন্ধ্যা বেশ কড়াকড়ি আরোপ করা হচ্ছে। এমতাবস্থায় কোন প্রবাসী অথবা ভ্রমণকারী ওমান প্রবেশের পূর্বে কোন মেডিসিন আনার ক্ষেত্রে অবশ্যই প্রেসক্রিপশন সাথে রাখতে হবে, অন্যথায় মাস্কাট এয়ারপোর্টে এসে ভোগান্তির মুখোমুখি হতে হবে।

এদিকে, ওমান ভ্রমণকারী বা দেশে ফিরে আসা নাগরিকদের জন্য টিকা কার্যক্রমে কোনো পরিবর্তন করা হয়নি বলে জানিয়েছে ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়। একইসাথে পূর্বের ন্যায় ওমান প্রবেশের পূর্বের যাত্রীদের কোভিড টেস্ট এবং ওমান প্রবেশের পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করতে হবে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।