প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ২৯ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

ওমানে করোনায় মৃত্যুর মিছিল একদিনে মৃত্যু ৪৬ জন

প্রতিবেদক
আশরাফ আলী সোহান
জুন ২৯, ২০২১ ১২:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

গত ২৪ ঘণ্টায় ওমানে করোনায় ৪৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। ওমান স্বাস্থ্য মন্ত্রণালয় এবং করোনা তথ্য বিষয়ক ওয়েবসাইট ওয়ল্ডোমিটারের তথ্যে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ভয়াবহ অবস্থা বিরাজ করছে দেশটিতে। গত ২৪ ঘন্টায় ২ হাজার ২৪৩ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৩ হাজার ১৩ জন। এখন পর্যন্ত আইসিইউতেই আছেন ৫০৬ জন।

কুইজের ফলাফল দেখুন এই লিংকেঃ https://www.probashtime.net/quiz-sultan/

 

হাসপাতালে ভর্তি আছেন ১৬৫০ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৬৪ হাজার ৩০২ জনের। সুস্থ হয়েছেন ২ লাখ ৩১ হাজার ৭১৮ জন।
এদিকে এমন ভয়াবহ পরিস্থিতিতে নাগরিকদের বিশেষ প্রয়োজনে ঘরে যেয়ে স্বাস্থ্যকর্মীরা টিকা প্রদান করবেন বলে জানিয়েছেন মাস্কাট স্বাস্থ্যসেবা বিভাগের ডিরেক্টর জেনারেল।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘন্টায় ১০৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৩৬৪ জন। তবে জনসংখ্যা অনুপাতে ওমানের করোনা পরিস্থিতি শোচনীয় অবস্থায় আছে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে এবং ওমান সরকারের সকল নির্দেশনা মেনে চলতে নাগরিক এবং প্রবাসীদের অনুরোধ জানিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। অন্যথায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছে ওমান সুপ্রিম কমিটি।

Hotel Memento | Probash time

 

এদিকে ওমানের বর্তমান পরিস্থিতি সামাল দিতে সকল নাগরিকদের করোনা ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার জন্য নতুন সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী দেশের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে বিশেষ প্রয়োজনে ব্যক্তিদের বাড়িতে গিয়ে করোনা ভ্যাকসিন টিকা কার্যক্রম পরিষেবা প্রদান করবে।

সোমবার (২৮-জুন) মাস্কাট প্রদেশের স্বাস্থ্য সেবা অধিদফতরের জেনারেল জানিয়েছে, ‘‘চলতি সপ্তাহ থেকে শারীরিক প্রতিবন্ধী ও বয়স্ক ব্যক্তিদের জন্য করোনা ভ্যাকসিন পরিষেবা বাড়ীতে গিয়ে দেওয়া হবে।এই পরিষেবা পাওয়ার জন্য রোগীদের দ্রুত পরিবারের সদস্য বা স্বজনদের মাধ্যমে নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে ভ্যাকসিন গ্রহণের জন্য আবেদন করার নির্দেশ দিয়েছে।”

ওমানে করোনায় মৃত্যুর মিছিল একদিনে মৃত্যু ৪৬ জন

ওমানে করোনায় মৃতদের দাফন করা হচ্ছে। ছবিঃ প্রবাস টাইম

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।