প্রবাস টাইম
ঢাকারবিবার , ৪ জুলাই ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

ওমানের ইতিহাসে করোনার সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
জুলাই ৪, ২০২১ ৩:৫৫ অপরাহ্ণ
Link Copied!

মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে কাবু গোটা ওমান। যত দিন যাচ্ছে দেশটিতে ততই ভয়ংকর হয়ে উঠছে এ ভাইরাস। ভারতীয় ধরনে ব্যাপক তান্ডব চালাচ্ছে গোটা ওমানে। প্রতিদিন বেড়েই চলছে মৃতের সংখ্যা, আক্রান্তের সংখ্যাও বাড়ছে উদ্বেগজনকহারে। হাসপাতালে ঠাই মিলছেনা রোগীদের। আইসিইউ বেডের ধারণ ক্ষমতার কয়েকগুণ বেশি রোগী এখন দেশটিতে। মহামারী নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে দেশটির সরকার।

সুলতান কাবুস কুইজের ফলাফলঃ https://www.probashtime.net/sq/

 

রবিবার (৪-জুলাই) ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে দেশটিতে গত তিন দিনে নতুন আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৬২ জন এবং মৃতের সংখ্যা ১৪৩ জন। যা দেশটির ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড। ইতিপূর্বে ৩ দিনে করোনায় এতো মৃত দেখেনি ওমান।

যেখানে গত রবিবার অর্থাৎ ২৭-জুন মৃতের সংখ্যা ছিলো ১১৯ জন, সেখানে আজ মৃত বেড়েছে গত রবিবারের তুলনায় ২৪ জন। ওমানে করোনা মহামারী শুরুর পর থেকে বর্তমান পরিস্থিতি সবচেয়ে বিপদজনক বলে মনে করছেন দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

 

মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুসারে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৫ হাজার ১৬৬ জন। অপরদিকে মোট সুস্থতার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ৮৭৪ জন। নতুন ১৪৩ জনের মৃত সহ মোট মৃতের সংখ্যা ৩ হাজার ২৮৩ জন। দেশটির হাসপাতালের গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি রোগীর সংখ্যা ১৭১ জন এবং আইসিইউতে মোট ভর্তি রোগীর সংখ্যা ৫৩২ জন। বর্তমানে দেশটির সুস্থতার সূচক দাঁড়িয়েছে ৮৮.৩ শতাংশে।

Hotel Memento | Probash time

 

এখন পর্যন্ত দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন ১৫৮৯ জন। এমতাবস্থায় ওমানের সকল নাগরিক এবং প্রবাসী যাদের বয়স ৪৫ বছরের বেশি, তাদেরকে দ্রুত ভ্যাকসিন গ্রহণ করতে অনুরোধ জানিয়েছে ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে বাংলাদেশেও মহামারি করোনা ভয়াবহ রূপ নিয়েছে। বেশ কয়েকটি জেলায় আইসিইউ ও অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। এই অবস্থায় ঢাকার হাসপাতালগুলোতেও বাড়ছে সংকট।

 

জেলা ও বিভাগীয় হাসপাতালে চিকিৎসা না পেয়ে অনেকেই রোগী নিয়ে রাজধানীতে আসছেন। তাদের অধিকাংশই ছুটছেন সরকারি করোনা ডেডিকেটেড হাসপাতালে, স্বজনের জন্য খুঁজছেন আইসিইউ। কিন্তু আইসিইউ খালি নেই ঢাকার বেশিরভাগ করোনা হাসপাতালে।

আইসিইউ শয্যা খালি নেই ঢাকার ৫ সরকারি হাসপাতালে

আইসিইউ শয্যা খালি নেই ঢাকার যে ৫টি সরকারি হাসপাতালে

 

স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ তথ্যমতে, রাজধানীর ৫টি হাসপাতালে কোনো আইসিইউ শয্যা খালি নেই। এছাড়া তিনটিতে আইসিইউ শয্যার কোনো ব্যবস্থাই নেই। শনিবার (৩ জুলাই) করোনার সর্বশেষ পরিস্থিতিতে জানানো হয়েছে, আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৩৪ জনের মৃত্যু হয়েছে, যা দেশে এক দিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু।

এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৪ হাজার ৯১২ জনের। এই একদিনে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬ হাজার ২১৪ জন। এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৯ লাখ ৩৬ হাজার ২৫৬।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।