প্রবাস টাইম
ঢাকারবিবার , ৪ জুলাই ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

করোনার সবচেয়ে ঝুঁকিপূর্ণ সময় পার করছে ওমান 

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
জুলাই ৪, ২০২১ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে সবচেয়ে ঝুঁকিপূর্ণ সময় পার করছে ওমান। দেশটিতে ক্রমেই সর্বোচ্চ মৃত্যুর হার রেকর্ড করা হচ্ছে। ওমানের করোনা পরিসংখ্যান বিশ্লেষক ইব্রাহিম বিন আহমেদ আল মাইমানির প্রকাশিত তথ্য অনুসারে প্রতিদিন গড়ে ২৫ জনের মৃত্যু হচ্ছে করোনা সংক্রমণের কারণে। 

 

ওমান নিউজ এজেন্সি তাদের এক প্রতিবেদনে উল্লেখ করে জানিয়েছে, “বর্তমানে ওমানে করোনা সংক্রমণের হার উদ্বেগজনক হারে বেড়েছে। যার ফলে দেশটির বিভিন্ন হাসপাতালের আইসিইউতে রোগী ভর্তির সংখ্যা উল্লেখজনক হারে বেড়েছে। যা একটি দেশের জন্য বর্তমান অবস্থায় সবচেয়ে বিপদজনক।”

সুলতান কাবুস কুইজের ফলাফলঃ https://www.probashtime.net/sq/

 

দেশটির করোনা পরিসংখ্যান বিশ্লেষক ইব্রাহিম বিন আহমেদ আল মাইমানি বলেন, “ওমানের মহামারী শুরু হওয়ার পর থেকে গত জুন মাসে দেশটিতে সর্বাধিক সংখ্যক নতুন করোনা রোগী সংক্রমিত হয়েছে। গত মাসে মোট সংক্রমণের পরিমাণ ছিলো ৫১ হাজার ৩২১ জন এবং গড়ে ২৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। 

 

এক মাসে দেশটিতে করোনায় মারা গেছেন ৭৫৫ জন। যেখানে গত এপ্রিল মাসে এই সংখ্যা ছিলো মাত্র ৩৪৪ জনে। দেশটিতে বর্তমানে করোনা থেকে সুস্থতার হার ৯২ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ৮৮.৩ শতাংশে। দেশটিতে করোনায় মৃত্যুহার সূচকের দিকে তাকালে দেখা যায় এখনো দেশটিতে মৃত্যুর হার কোনো অংশেই কমেনি বরং আশংকাজনকহারে বৃদ্ধি পাচ্ছে।

Hotel Memento | Probash time

 

দেশটিতে বয়স্ক থেকে শুরু করে শিশুরাও বাদ যাচ্ছেনা করোনার ভয়াল থাবা থেকে। এমতাবস্থায় কোনো শিশুর ঘুম থেকে জেগে উঠতে অক্ষমতা বা দুর্বলতা দেখা দেয় তাহলে দ্রুত চিকিৎসকের পরামর্শ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। কারণ হিসেবে মন্ত্রণালয় জানিয়েছে, ওমানে করোনা আক্রান্ত শিশুদের এই লক্ষণ সবচেয়ে বেশি দেখা দিচ্ছে।

 

রবিবার এক বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ‘‘কোনো শিশু করোনায় আক্রান্ত হলে নিম্নলিখিত উপসর্গগুলি দেখা দেবার সম্ভাবনা রয়েছে। তাই নিম্নের উপসর্গ দেখা দিলে দ্রুত হাসপাতালে নিয়ে আসার জন্য অনুরোধ করা হয়েছে। উপসর্গগুলো হলো: 

  • শ্বাস-প্রশ্বাসের সমস্যা এবং উচ্চ তাপমাত্রা
  • বুক ব্যথা
  • ঠোঁটের রঙ পরিবর্তন এবং মুখ নীলাভ ধারণ করা
  • পেটে ব্যথা
  • ডায়রিয়া অথবা বমি-বমিভাব
  • ঘুম থেকে জাগতে অক্ষমতা
  • অনিদ্রা

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।