প্রবাস টাইম
ঢাকাবুধবার , ৭ জুলাই ২০২১
  1. chatstep de review
  2. christian cupid de review
  3. Foreign Brides
  4. অন্যান্য
  5. অপরাধ
  6. আন্তর্জাতিক
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

ওমানের ফ্লাইট সংক্রান্ত সংবাদের সংশোধনী

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
জুলাই ৭, ২০২১ ১০:৩৫ অপরাহ্ণ
Link Copied!

“টিকা নেওয়া থাকলে ওমান প্রবেশে বাধা নেই!” শিরোনামে আজ (৭-জুলাই) প্রবাস টাইম থেকে একটি সংবাদ প্রচার করা হয়। সেখানে ওমানের জাতীয় গণমাধ্যমের বরাত দিয়ে বলা হয় “করোনা ভাইরাসের ফুল ডোজ টিকা নেওয়া থাকলে আগামী ৯-জুলাই থেকে ওমান প্রবেশের অনুমতি পাবেন প্রবাসীরা। গতকাল (৬-জুলাই) ওমান সুপ্রিম কমিটির এক বৈঠকে এমন সিদ্ধান্তের কথা জানানো হয়। এতে বলা হয়, যদি কারো একটি ডোজ টিকা নেওয়া থাকে, তাহলে উক্ত ব্যক্তি ওমানের সালালাহ অঞ্চলে প্রবেশের অনুমতি পাবে।”

সুলতান কাবুস কুইজের ফলাফলঃ https://www.probashtime.net/sq/

 

উক্ত সংবাদ প্রকাশের পর ওমান সরকারের ঊর্ধ্বতন একজন কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে প্রবাস টাইমকে বলেন, “মূলত আগামী ৯-জুলাই থেকে ওমান সরকার কর্তৃক নিষেধাজ্ঞার আওতামুক্ত দেশ থেকে যাদের ফুল ডোজ করোনা ভ্যাকসিন নেওয়া আছে, এমন ব্যক্তিরা ওমান প্রবেশের অনুমতি পাবেন। তবে যেসব দেশ নিষেধাজ্ঞার মধ্যে রয়েছে, ওই সব দেশ থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওমান প্রবেশের অনুমতি পাবেন না।”

Hotel Memento ADS | Probash Time

 

প্রকাশিত সংবাদ নিয়ে প্রবাস টাইমের বক্তব্য হচ্ছে, “বর্তমান করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ওমান সরকার আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আর ওমান সরকারের সকল নির্দেশনা বাংলা ভাষায় দেশটিতে বসবাসরত ৫ লক্ষাধিক বাংলা ভাষাভাষী মানুষের মাঝে পৌঁছে দিতে প্রবাস টাইমও নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

গুজব প্রতিরোধে শতভাগ শঠিক সংবাদ প্রচার করাই প্রবাস টাইমের লক্ষ ও উদ্দেশ্য। তবে পূর্বের অভিজ্ঞতা থেকে দেখা গেছে, নতুন কোনো আইন জারি হলে মাঝেমধ্যে ওমান সুপ্রিম কমিটি থেকে তা পুরোপুরি ক্লিয়ার করে উল্লেখ করা হয়না। এমনকি উল্লেখ করলেও তার সঠিক অর্থ বুঝা অনেক সময়ই কষ্টকর।

 

এমনকি অনেক সময় দেখা গেছে যে, সুপ্রিম কমিটির নতুন কানুন সম্পর্কে দেশটির আইন প্রয়োগকারী সংস্থার লোকদের কাছ থেকেও সঠিক কোনো তথ্য পাওয়া যায়না। যেকারনে মাঝেমধ্যে ওমানের সংবাদ প্রকাশের ক্ষেত্রে কঠিন বিড়ম্বনার মধ্যে পড়তে হয় আমাদের।

গতকাল (৬-জুলাই) ওমান সুপ্রিম কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী ৯ জুলাই থেকে যাদের ২ ডোজ করোনা ভ্যাকসিন নেওয়া আছে, তারা ওমান প্রবেশ করতে পারবেন। এর বাহিরে অন্য কোনো তথ্য তারা প্রকাশ করেনি।

যেহেতু নিষেধাজ্ঞার আওতামুক্ত দেশগুলো থেকে বর্তমান সময়েও ওমান প্রবেশ করতে পারছে, তাই স্বাভাবিকভাবেই ধরে নেওয়া যায় যে, এই আইন নিষেধাজ্ঞার আওতাভুক্ত সকল দেশের জন্যই প্রযোজ্য।

এমতাবস্থায় প্রবাস টাইমের প্রকাশিত সংবাদের সংশোধনীতে উল্লেখ করা হলো যে, ওমান সরকার পরবর্তী কোনো নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাংলাদেশ থেকে ওমান কোনো প্রবাসী যেতে পারবেন না।”

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।