প্রবাস টাইম
ঢাকারবিবার , ১১ জুলাই ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

ভিসা নিয়ে সুখবর দিলো ওমান শ্রম মন্ত্রণালয় 

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
জুলাই ১১, ২০২১ ১০:৫০ অপরাহ্ণ
Link Copied!

সকল ধরনের ভিসার ক্ষেত্রে সহজ করলো ওমান সরকার। পূর্বের ন্যায় এখন আর ভিসার অরিজিনাল কপি বা হার্ড কপির প্রয়োজন নেই। নতুন নিয়মে ভিসার সমস্ত তথ্য ডিজিটাল সিস্টেমে ডাটাবেইজ হওয়ার কারণে এখন থেকে ওমানে ভিসা নবায়ন অথবা নতুন ভিসার জন্য হার্ড কপির প্রয়োজন নেই বলে জানিয়েছে দেশটির শ্রম মন্ত্রণালয়। 

সুলতান কাবুস কুইজের ফলাফলঃ https://www.probashtime.net/sq/

 

রবিবার (১১-জুলাই) এক বিবৃতিতে শ্রম মন্ত্রণালয় জানিয়েছে, “এখন থেকে শ্রম মন্ত্রণালয় ও রয়্যাল ওমান পুলিশের কাছে সকল ডাটা লিপিবদ্ধ থাকার কারণে নতুন ভিসার আবেদনের সময় কর্মীদের ওয়ার্ক পারমিটের হার্ড কপি দেখানোর প্রয়োজন হবে না।”

 

বিবৃতিতে আরো বলা হয়, মন্ত্রণালয়কে সম্পূর্ণ ডিজিটাল সিস্টেমে রূপান্তরিত করা এবং সকল পরিষেবা আরো সহজ করার লক্ষ্যে কাজ করছে ওমান সরকার। এখন থেকে রয়্যাল ওমান পুলিশের পাসপোর্ট ও আবাসিক জেনারেল অধিদফতর অনলাইনের মাধ্যমে সকল কাজ সম্পন্ন করবে।

যে কারণে তাদের হার্ড কপির আর প্রয়োজন পড়বে না।” নতুন এই আইনের সুফল ভোগ করবেন দেশটিতে বসবাসরত সকল দেশের প্রবাসীরা। এতে করে খুব সহজেই অনলাইনের মাধ্যমে ভিসা নবায়ন এবং নতুন ভিসা উঠাতে পারবেন প্রবাসীরা। নতুন এই আইনের ফলে ভিসা নবায়ন অথবা নতুন ভিসার ক্ষেত্রে অনেক ভোগান্তি কমে আসবে বলে মনে করছেন ওমান প্রবাসীরা।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।