প্রবাস টাইম
ঢাকাসোমবার , ২৬ জুলাই ২০২১
  1. chatstep de review
  2. christian cupid de review
  3. Foreign Brides
  4. অন্যান্য
  5. অপরাধ
  6. আন্তর্জাতিক
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

উন্নতি হচ্ছে ওমানের করোনা পরিস্থিতি!

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
জুলাই ২৬, ২০২১ ৩:৪৬ অপরাহ্ণ
Link Copied!

কঠোর বিধিনিষেধ আরোপের পর অবশেষে ওমানের করোনা পরিস্থিতি পাল্টাতে শুরু করেছে। দেশটিতে আজ (২৬-জুলাই) নতুন আক্রান্তের সংখ্যা ৫৭২ জন এবং মৃতের সংখ্যা ১৮ জন। সোমবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুসারে দেশটিতে লকডাউনের কারণে সংক্রমণ বেশ নিম্নমুখী রয়েছে। তবে দেশটির জনসংখ্যা অনুপাতে মৃত্যুর হার এখনো আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্যে দেখা গেছে বর্তমানে দেশটির সুস্থতার সূচক ৯৩.৮শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৯৩.৯ শতাংশে। এখন পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৯৪ হাজার ৫২৬ জনের এবং মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৪৮৩ জন। মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৭৭১ জন। দেশটিতে গত ২৪ ঘন্টায় হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫৩ জন এবং আইসিইউতে মোট ভর্তি রোগীর সংখ্যা ২৯২ জন। হাঁসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন সর্বমোট ৭২৩ জন।

আরো পড়ুনঃ

ওমানের অধিকাংশ প্রদেশে করোনায় মৃত শূন্যের কোঠায়

ওমান ও বাংলাদেশ সরকার অনুমোদিত করোনা ভ্যাকসিনের তালিকা

ভিসা নিয়ে সুখবর দিলো ওমান শ্রম মন্ত্রণালয়

 

গতকালের তুলনায় আজ আক্রান্ত ৯০ জন বাড়লেও হাঁসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা কমেছে ১৫ জন, আইসিইউতে রোগী কমেছে আজ ২৩ জন এবং হাঁসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমেছে ৬৩ জন। সম্প্রতি দেশটিতে পূর্বের তুলনায় করোনা পরিস্থিতি উন্নতির দিকে। তবে স্বাস্থ্যবিধি না মানলে অবস্থা ফের অবনতির দিকে যেতে পারে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

এদিকে বাংলাদেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। প্রতিদিনই স্বাস্থ্য অধিদফতরের হিসেবে মতে দেশে করোনায় মৃত্যু হচ্ছে প্রায় দুই শতাধিক। সেই সঙ্গে সারাদেশে আশঙ্কাজনক হারে বাড়ছে উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা।

 

গত ২৪ ঘণ্টায় সোমবার (২৬ জুলাই) দুপুর পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৬৮ জনের মৃত্যু হয়েছে। জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ময়মনসিংহে। এ জেলায় ২৩ জনের মৃত্যু হয়েছে। এরপরই রয়েছে রাজশাহী ১৭, বরিশালে ১৬, চট্টগ্রামে ১২, ফরিদপুরে ৮, খুলনায় ১৪, বগুড়ায় ১৬ জন, যশোরে ১২ জন, চুয়াডাঙ্গায় ৭, চাঁদপুরে ৮, কুমিল্লায় ১৫, দিনাজপুরে ৬, কুষ্টিয়ায় ১৪ জনের মৃত্যু হয়েছে ।

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।