প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ২৭ জুলাই ২০২১
  1. chatstep de review
  2. christian cupid de review
  3. Foreign Brides
  4. অন্যান্য
  5. অপরাধ
  6. আন্তর্জাতিক
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

অনলাইনের মাধ্যমে ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো হিফুসাকা

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
জুলাই ২৭, ২০২১ ১১:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

মহামারী করোনার কারণে এ বছর ভার্চুয়ালি ২ বর্ষপূর্তি উদযাপন করেছে হিলফুল ফুযুল সাহিত্য কানন (হিফুসাকা) সংগঠন। গত ২৪ জুলাই রাতে সংগঠনটির ফেসবুক পেইজের মাধ্যমে এই বর্ষপূর্তি পালন করা হয়। তিন ঘণ্টাব্যাপি এই লাইভ অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত, হামদ, নাত ও কবিতা আবৃত্তি সহ আলোচনা অনুষ্ঠান হয়।

বরেণ্য কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদের উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন হিফুসাকার প্রধান উপদেষ্টা কবি ও গবেষক ড. ইয়াহ্ইয়া মান্নান। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও সংগঠক আমির বিন সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দীন স্টালিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিফুসাকার উপদেষ্টা ও বিচারক কবি ও কথাসাহিত্যিক মুহাম্মদ ইয়াকুব, গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ, গীতিকার, কবি, উপস্থাপক রফিকুল ইসলাম সাবুল, কবি ও গল্পকার নাসীমুল বারী এবং কবি মির্জা মুহাম্মদ নূরন্নবী নূর।

আরো পড়ুনঃ

ওমানের অধিকাংশ প্রদেশে করোনায় মৃত শূন্যের কোঠায়

ওমান ও বাংলাদেশ সরকার অনুমোদিত করোনা ভ্যাকসিনের তালিকা

ভিসা নিয়ে সুখবর দিলো ওমান শ্রম মন্ত্রণালয়

 

এতে বক্তব্য রাখেন, একফোঁটা পরিবারের এডমিন আমিনুল ইসলাম, আন্তর্জাতিক মানবাধিকার দুর্নীতি বিরোধী সোসাইটির মহাসচিব ড. আলহাজ শরীফ সাকী, স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের সভাপতি আমিনুল ইসলাম, মাসিক ভিন্নমাত্রার সম্পাদক মোহাম্মদ মাসুম বিল্লাহ, প্রিয়জন সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা মোসলেহ উদ্দিন, প্রিয়জন সভাপতি রুনা আক্তার স্বপ্না, জাতীয় কবি ও লেখক পরিষদের প্রতিষ্ঠাতা মুসাফির মজনু, বন্ধুত্বের বন্ধনে সাহিত্যের অঙ্গনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ শামীম মিয়া, স্বপ্নকথা সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা রোকসানা সুখী, কবি এম নূর নবী ও ফেরদৌসী নদী প্রমুখ।

অনুষ্ঠানে আরও আমন্ত্রিত অতিথি হিসেবে অংশগ্রহণ করেন দেশ-বিদেশের প্রথিতযশা কবি, সাহিত্যিক, গবেষক, সাংবাদিক, সংগঠক ও হিফুসাকার সকল পর্ষদের সম্পাদকবৃন্দ। শেষ পর্যায়ে সমাপনী কথা ও দুআ পরিচালনা করেন হিফুসাকার প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও সংগঠক আমির বিন সুলতান।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।