প্রবাস টাইম
ঢাকাবুধবার , ২৮ জুলাই ২০২১
  1. chatstep de review
  2. christian cupid de review
  3. Foreign Brides
  4. অন্যান্য
  5. অপরাধ
  6. আন্তর্জাতিক
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

ওমানে আজ নতুন আক্রান্ত ৫১৮ এবং মৃত ১৪

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
জুলাই ২৮, ২০২১ ৪:১৩ অপরাহ্ণ
Link Copied!

মহামারী করোনায় ওমানে আজ নতুন আক্রান্ত ৫১৮ জন এবং ১৪ জনের মৃত্যুর সংবাদ দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার (২৮-জুলাই) মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুসারে দেশটিতে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজার ৫৩৫ জনের এবং মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৬৩২ জন। মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৮০৫ জন। দেশটিতে গত ২৪ ঘন্টায় হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৬৩ জন এবং আইসিইউতে মোট ভর্তি রোগীর সংখ্যা ২৭২ জন। হাঁসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন সর্বমোট ৬৪১ জন।

আরো পড়ুনঃ

করোনা রোগীকে স্পর্শ করলেই করোনা হয় না

ওমান ও বাংলাদেশ সরকার অনুমোদিত করোনা ভ্যাকসিনের তালিকা

ভিসা নিয়ে সুখবর দিলো ওমান শ্রম মন্ত্রণালয়

 

গতকালের তুলনায় আজ আক্রান্ত ২৭ জন বাড়লেও মৃতের সংখ্যা কমেছে ৩ জন। আইসিইউতে রোগী কমেছে আজ ৯ জন এবং হাঁসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমেছে ২৫ জন। গত ৩ দিন যাবত দেশটির সুস্থতার সূচক ৯৩.৯ শতাংশে অবস্থান করছে। সম্প্রতি দেশটিতে পূর্বের তুলনায় করোনা পরিস্থিতি কিছুটা উন্নতির দিকে থাকলেও স্বাস্থ্যবিধি না মানলে অবস্থা ফের অবনতির দিকে যেতে পারে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

এদিকে বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি চলছে। এই মুহূর্তে সারাদেশে সংক্রমণের শীর্ষে অবস্থান করছে ঢাকা জেলা। আর সবচেয়ে কম সংক্রমিত হয়েছে রাজশাহী জেলায়। বুধবার (২৮ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত করোনা বুলেটিনে এই তথ্য জানান অধিদফতরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

তিনি বলেন, ঢাকা জেলায় এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ১৯ হাজার ১২৮ জন। ঢাকার পরে অবস্থান বন্দরনগরী চট্টগ্রামের। সেখানে এখন পর্যন্ত ৭৪ হাজার ১৯৩ জন রোগী শনাক্ত হয়েছেন। আর সবচেয়ে কম রোগী এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন রাজশাহীতে। সেখানে মোট ১৮ হাজার ৮০৮ জন রোগী আমরা শনাক্ত করতে পেরেছি।

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।