প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ২৯ জুলাই ২০২১
  1. chatstep de review
  2. christian cupid de review
  3. Foreign Brides
  4. অন্যান্য
  5. অপরাধ
  6. আন্তর্জাতিক
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

ওমানে আজ অর্ধেকে নামলো আক্রান্ত

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
জুলাই ২৯, ২০২১ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

মহামারী করোনায় ওমানে আজ নতুন আক্রান্ত ৩২২ জন এবং ১২ জনের মৃত্যুর সংবাদ দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। যা গতকালের তুলনায় প্রায় অর্ধেক কম আক্রান্ত হয়েছে আজ। বৃহস্পতিবার (২৯-জুলাই) মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুসারে দেশটিতে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজার ৮৫৭ জনের এবং মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ১৯৫ জন।

মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৮১৪ জন। দেশটিতে গত ২৪ ঘন্টায় হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫৮ জন এবং আইসিইউতে মোট ভর্তি রোগীর সংখ্যা ২৬০ জন। হাঁসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন সর্বমোট ৬১৮ জন।

আরো পড়ুনঃ

করোনা রোগীকে স্পর্শ করলেই করোনা হয় না

ওমান ও বাংলাদেশ সরকার অনুমোদিত করোনা ভ্যাকসিনের তালিকা

ভিসা নিয়ে সুখবর দিলো ওমান শ্রম মন্ত্রণালয়

 

গতকালের তুলনায় আজ আক্রান্ত কমেছে ১৯৬ জন, মৃতের সংখ্যা কমেছে ২ জন, হাঁসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা কমেছে ৫ জন, আইসিইউতে রোগী কমেছে আজ ১২ জন এবং হাঁসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমেছে ২৩ জন। গতকালের তুলনায় আজ ওমানের করোনার সার্বিক পরিস্থিতি উন্নতির দিকে রয়েছে। গতকালের চেয়ে আজ সুস্থতার সূচক পয়েন্ট এক শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯৪ শতাংশে।

এদিকে ওমানে করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় আজ বৃহস্পতিবার (২৪-জুলাই) বিকেল ৫টার পরিবর্তে রাত ১০টা থেকে ভোর ৪টা পর্যন্ত লকডাউনের নতুন সময়সীমা নির্ধারণ করেছে ওমান সুপ্রিম কমিটি। এখন থেকে রাত টা নাগাদ দেশটির সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলা রাখতে পারবে এবং যানবাহন চলাচলেরও অনুমতি পাবে।

 

বৃহস্পতিবার কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ভোর ৪টা থেকে রাত ১০টা নাগাদ লকডাউনের আওতামুক্ত থাকবে ওমান। এই সময়ে মানুষের চলাচল এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলা রাখতে পারবে। তবে রাত ১০ টা থেকে ভোর ৪টা নাগাদ লকডাউন অব্যাহত থাকবে বলে জানিয়েছে কমিটি।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।