প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ২৯ জুলাই ২০২১
  1. chatstep de review
  2. christian cupid de review
  3. Foreign Brides
  4. অন্যান্য
  5. অপরাধ
  6. আন্তর্জাতিক
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

ওমান সুপ্রিম কমিটির নতুন নির্দেশনা

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
জুলাই ২৯, ২০২১ ৩:০১ অপরাহ্ণ
Link Copied!

ওমানে আজ (২৯-জুলাই) থেকে লকডাউনের নতুন সময়সীমা ঘোষণা করেছে দেশটির সুপ্রিম কমিটি। করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় বৃহস্পতিবার (২৪-জুলাই) বিকেল ৫টার পরিবর্তে এখন থেকে রাত ১০টা থেকে ভোর ৪টা পর্যন্ত লকডাউনের নতুন সময়সীমা নির্ধারণ করেছে ওমান সুপ্রিম কমিটি।

এখন থেকে রাত ১০ টা নাগাদ দেশটির সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলা রাখতে পারবেন এবং যানবাহন চলাচলেরও অনুমতি পাবে। বৃহস্পতিবার কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ভোর ৪টা থেকে রাত ১০টা নাগাদ লকডাউনের আওতামুক্ত থাকবে ওমান। এই সময়ে মানুষের চলাচল এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলা রাখতে পারবে। তবে রাত ১০ টা থেকে ভোর ৪টা নাগাদ লকডাউন অব্যাহত থাকবে বলে জানিয়েছে কমিটি।

আরো পড়ুনঃ

করোনা রোগীকে স্পর্শ করলেই করোনা হয় না

ওমান ও বাংলাদেশ সরকার অনুমোদিত করোনা ভ্যাকসিনের তালিকা

ভিসা নিয়ে সুখবর দিলো ওমান শ্রম মন্ত্রণালয়

 

এদিকে, দীর্ঘ লকডাউন শেষে সুপ্রিম কমিটির আজকের ঘোষণায় বেশ আনন্দিত ওমানের ব্যবসায়ীরা। দেশটির বাংলাদেশী প্রবাসী ব্যবসায়ীরা বলছেন, সন্ধ্যার দিকে ক্রেতাদের চাপ থাকলেও দীর্ঘদিন যাবত লকডাউনের কারণে আমরা বিকেল ৫টার পর দোকান খোলা রাখতে পারিনি, যেকারনে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি আমরা। তবে এখন থেকে হয়তো আগের মতো বেচাকেনা করতে পারবো।

ব্যবসায়ীরা আরো বলেন, ” মূলত সন্ধ্যার পর থেকে রাত ১২টা নাগাদ ওমানের ব্যবসা চলে, অধিকাংশ ক্রেতাদের চাপ থাকে সন্ধ্যা থেকে রাত ১০টা নাগাদ। সরকারের নতুন এই নিয়মের কারণে কিছুটা হলেও ওমানের ব্যবসায়ীরা ঘুরে দাঁড়াতে পারবে বলে মনে করছেন তারা।

এদিকে সুপ্রিম কমিটির আজকের বৈঠক থেকে বাংলাদেশের সাথে ফ্লাইট চালুর ব্যাপারে একটা সুখবর আসবে এমনটি অনেকে ধারণা করলেও ফ্লাইট চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত জানায়নি আজকের বৈঠক থেকে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।