প্রবাস টাইম
ঢাকাশুক্রবার , ২০ আগস্ট ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

পহেলা সেপ্টেম্বর থেকে খুলছে ওমানের ফ্লাইট?

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
আগস্ট ২০, ২০২১ ১১:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

ওমানে করোনা মহামারি কিছুটা নিয়ন্ত্রণে আসায় দেশটিতে তুলে নেওয়া হচ্ছে রাত্রিকালীন লকডাউন। গতকাল বৃহস্পতিবার (১৯-আগস্ট) ওমান নিউজ এজেন্সি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, “আগামী ২১ আগস্ট থেকে দেশটিতে তুলে নেওয়া হবে রাত্রিকালীন লকডাউন।

করোনা মহামারী মোকাবেলায় যথাযথ ব্যবস্থা নিয়ে এখন থেকে সকল ব্যক্তি ও যানবাহন রাত্রিবেলা চলাচলের অনুমতি পাবে। একইসাথে দেশটির সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার লক্ষ্যে কাজ করছে ওমানের শিক্ষা মন্ত্রণালয় এমন তথ্য জানিয়েছে ওমান নিউজ এজেন্সি।

এদিকে আগামী পহেলা সেপ্টেম্বর থেকে ওমানে নতুন দুইটি আইন কার্যকর করা হবে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। প্রথম আইন হচ্ছে, আগামী পহেলা সেপ্টেম্বর থেকে ওমানের সকল সরকারি ও বেসরকারি খাতের মল, রেস্তোরাঁ এবং বাণিজ্যিক প্রতিষ্ঠানে প্রবেশে সকলকে ভ্যাকসিন গ্রহণ করতে হবে। পাশাপাশি সাংস্কৃতিক ও খেলাধুলাসহ অন্যান্য ইভেন্টে অংশগ্রহণেও ভ্যাকসিন গ্রহণ ছাড়া কোনো ব্যক্তি প্রবেশ করতে পারবে না বলে জানিয়েছে মন্ত্রণালয়।

আরো পড়ুনঃ

নিউজ পড়ে টাকা আয় করবেন যেভাবে

করোনা রোগীকে স্পর্শ করলেই করোনা হয় না

যেভাবে সরকারি অনুদান পাবেন প্রবাসীরা

বিদেশে মারা গেলে ক্ষতিপূরণ আদায় করবেন যেভাবে

ওমান ও বাংলাদেশ সরকার অনুমোদিত করোনা ভ্যাকসিনের তালিকা

 

 

দ্বিতীয় আইন অনুযায়ী ওমানের সকল স্থল, সমুদ্র ও বিমান বন্দরে আগত ভ্রমণকারীদের ওমান প্রবেশের পূর্বে দেশটির অনুমোদিত ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণ করতে হবে। একইসাথে ওমান প্রবেশের আগে অবশ্যই সকল ভ্রমণকারীদের পিসিআর পরীক্ষা করাতে হবে।

দেশের সকল নাগরিক ও প্রতিষ্ঠানকে সুপ্রিম কমিটির দেওয়া সকল সতর্কতামূলক ব্যবস্থা সঠিকভাবে মেনে চলতে হবে। সকলকে মাস্ক পরা, সামাজিক দূরত্ব মেনে চলাসহ সকল ধরণের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

এদিকে সুপ্রিম কমিটির নতুন এই নির্দেশনার পর অনেকেই পহেলা সেপ্টেম্বর থেকে বাংলাদেশ থেকেও ফ্লাইট চালু হবে এমন কথা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছেন। অনেকেই আবার দুই ডোজ ভ্যাকসিন না নেওয়া ব্যতীত বাংলাদেশ থেকে ওমান প্রবেশ করতে পারবেনা এমন ভিত্তিহীন তথ্য ছড়াচ্ছেন।

এ ব্যাপারে ওমান সরকারের একাধিক কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করে জানাগেছে, মূলত এখনো বাংলাদেশ সহ নিষেধাজ্ঞার আওতাভুক্ত দেশগুলোর সাথে ফ্লাইট চালুর ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি ওমান সরকার। বাংলাদেশ থেকে পহেলা সেপ্টেম্বর থেকে ফ্লাইট চালু হচ্ছে এটা সঠিক তথ্য নয় বলে জানান তারা।

তারা আরো বলেন, বিষয়টি বাংলাদেশের করোনা পরিস্থিতির উপর নির্ভর করছে, ওমান সরকারের পক্ষথেকে সার্বক্ষণিক বাংলাদেশের করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জানান নাম প্রকাশে অনিচ্ছুক ওমান সরকারের এক ঊর্ধ্বতন কর্মকর্তা। তবে শীঘ্রই বাংলাদেশ সহ নিষেধাজ্ঞা দেশ গুলোর সাথে ফ্লাইট চালুর বিষয়ে একটা গাইডলাইন আসবে বলেও জানান তিনি।

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।