প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ থেকে ওমান প্রবেশে আরো শিথিল করতে পারে ওমান 

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
আগস্ট ২৪, ২০২১ ৫:৪৯ অপরাহ্ণ
Link Copied!

দীর্ঘ ৪ মাস পর অবশেষে বাংলাদেশের জন্য আকাশপথ খুলে দিলো ওমান। করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের চার মাস পর অবশেষে বাংলাদেশসহ ১৮ টি দেশের যাত্রীদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। এই সিদ্ধান্ত আগামী পহেলা সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। 

আরো পড়ুনঃ

নিউজ পড়ে টাকা আয় করবেন যেভাবে

করোনা রোগীকে স্পর্শ করলেই করোনা হয় না

যেভাবে সরকারি অনুদান পাবেন প্রবাসীরা

বিদেশে মারা গেলে ক্ষতিপূরণ আদায় করবেন যেভাবে

 

গতকাল সোমবার (২৩-আগস্ট) দেশটির সুপ্রিম কমিটির নির্দেশে ওমান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দেয়। তালিকার অন্য দেশগুলো হলো- ভারত, পাকিস্তান, ফিলিপিন্স, তানজানিয়া, সুদান, ব্রাজিল, সিয়েরা লিওন, যুক্তরাজ্য, তিউনিসিয়া, লেবানন, ইরাক, ইরান, লিবিয়া, ব্রুনেই, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, ইথিওপিয়া, দক্ষিণ আফ্রিকা, ঘানা, নাইজেরিয়া, গায়ানা, কলম্বিয়া ও আর্জেন্টিনা। 

 

পূর্বে এসব দেশের যাত্রীদের ওমান প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও আগামী ১ সেপ্টেম্বর থেকে ওমানের নাগরিক, ভিসাধারী বৈধ প্রবাসীরা ওমান প্রবেশ করতে পারবেন। উপরে উল্লেখিত দেশের যাত্রীরা কেবলমাত্র ওমানের অনুমোদিত করোনা টিকা নেওয়ার প্রমাণাদি দাখিল সাপেক্ষে সে দেশে প্রবেশ করতে পারবেন বলে খবরে বলা হয়েছে। 

 

তবে ভ্যাকসিন সংক্রান্ত ইস্যুতে আরো শিথিলতা আরোপ করতে পারে বলে এমন আভাস পাওয়া গেছে সূত্রে। ইতিমধ্যেই ওমান প্রবেশের বিস্তারিত তথ্য নিয়ে আগামী বৃহস্পতিবার (২৬-আগস্ট) এক বৈঠক ডেকেছে সুপ্রিম কমিটি। আশাকরা যাচ্ছে উক্ত বৈঠকে ওমান সরকার অনুমোদিত ভ্যাকসিন ছাড়া আরো কিছু ভ্যাকসিনের অনুমোদন আসতে পারে। আগামী বৃহস্পতিবার ওমানের স্থানীয় সময় সকাল ১১-১৫ মিনিটে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করবে ওমান সুপ্রিম কমিটি। 

 

ওমানের জাতীয় সংবাদ মাধ্যমের সূত্রে জানাগেছে, যেসকল প্রবাসীর ৬ মাসের অধিক সময় যাবত দেশে আটকা পড়ে আছেন, তারা স্পন্সর থেকে এনওসি নিয়ে ওমান প্রবেশ করতে পারবেন। সেইসাথে যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে গেছে, তারা স্পন্সরের মাধ্যমে অনলাইনে ভিসা নবায়ন করতে পারবেন। অর্থাৎ এতদিন যারা পুনরায় ওমান যাওয়া নিয়ে অনিশ্চয়তার মধ্যে ছিলেন, তারা পুনরায় ওমান যেতে পারবেন, এমন নিশ্চয়তা পাওয়া যাচ্ছে।

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।