প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

ওমান সরকার অনুমোদিত ভ্যাকসিনের তালিকা

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
আগস্ট ২৪, ২০২১ ২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ওমান সরকার তার দেশে ব্যবহারের জন্য করোনা ভাইরাসের মোট ৫টি ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে। এরমধ্যে রয়েছে
১, অ্যাস্ট্রাজেনেকা/কোভিশিল্ড
২, অক্সফোর্ড / অ্যাস্ট্রাজেনেকা
৩, ফাইজার-বায়োনটেক,
৪, সিনোভ্যাক
৫, স্পুটনিক-ভি

আরো পড়ুনঃ

নিউজ পড়ে টাকা আয় করবেন যেভাবে

করোনা রোগীকে স্পর্শ করলেই করোনা হয় না

যেভাবে সরকারি অনুদান পাবেন প্রবাসীরা

বিদেশে মারা গেলে ক্ষতিপূরণ আদায় করবেন যেভাবে

 

আগামী পহেলা সেপ্টেম্বর বাংলাদেশ থেকে ওমান প্রবেশের ক্ষেত্রে উপরের ৫টি ভ্যাকসিনের যেকোনো একটি ভ্যাকসিনের সম্পন্ন ডোজ নেওয়া থাকতে হবে। অন্যথায় ওমান সরকারের সর্বশেষ নির্দেশনা অনুসারে ওমান প্রবেশের অনুমতি মিলবেনা বলে জানিয়েছে ওমান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ)।

করোনা মহামারির কারণে দীর্ঘ ৪ মাস পর বন্ধের পর অবশেষে আগামী পহেলা সেপ্টেম্বর থেকে বাংলাদেশ সহ ২৪টি দেশের জন্য আকাশপথ খোলার ঘোষণা দিয়েছে ওমান। গতকাল সোমবার (২৩-আগস্ট) দেশটির সুপ্রিম কমিটির নির্দেশে ওমান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দেয়।

 

 

তবে ওমান প্রবেশের ক্ষেত্রে বৈধ ভিসাধারি প্রবাসীদের ওমান সরকার অনুমোদিত ভ্যাকসিনের ২টি ডোজ সম্পন্ন করতে হবে। সেইসাথে ওমান প্রবেশের ৯৬ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষা করে নেগেটিভ সনদ থাকতে হবে। করোনা পরীক্ষার সনদ এবং টিকাদানের সনদ উভয়টিতেই কিউআর কোড থাকতে হবে যা দিয়ে সনদটি পরীক্ষা করে দেখা যায়।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, ওমান প্রবেশের পর সকল যাত্রীকে এয়ারপোর্টে পুনরায় করোনা পরীক্ষা করতে হবে, এসময় রিপোর্ট নেগেটিভ আসলে উক্ত যাত্রীর ক্ষেত্রে কোনো কোয়ারেন্টাইন করতে হবেনা। তবে যদি এয়ারপোর্টের পরিক্ষায় কারো করোনা ধরা পরে, তাহলে তাকে ১০ দিনের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে।

 

যাদের ভিসার মেয়াদ নেই, তাদের স্পন্সরের (মালিক) সাথে যোগাযোগ করে অনলাইনের মাধ্যমে ভিসা নবায়ন করতে হবে। এদিকে, যে সকল প্রবাসীদের ছুটির মেয়াদ ছয় মাস অতিবাহিত হয়েছে তারা কিভাবে পুনরায় ওমান প্রবেশ করবেন এই বিষয়ে সঠিক কোন তথ্য এখনো পাওয়া যায়নি। সেইসাথে যারা ইতিপূর্বে অন্য কোম্পানির ভ্যাকসিন গ্রহণ করেছেন, তাদের ক্ষেত্রেও কোনো সঠিক কোন তথ্য পাওয়া যায়নি গতকালের প্রজ্ঞাপনে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।