প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

ওমানে আজও করোনায় মৃত শূন্যের কোঠায়

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
সেপ্টেম্বর ২১, ২০২১ ৪:০৩ অপরাহ্ণ
Link Copied!

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বজুড়ে ফের সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা বাড়লেও ওমানে কমছে নতুন শনাক্তের সংখ্যা। মঙ্গলবার (২১-সেপ্টেম্বর) ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী দেশটিতে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা ৩১ জন এবং মৃত রোগীর সংখ্যা শূন্যের কোঠায়। এ নিয়ে চার দিন দেশটিতে করোনায় কোনো মৃতের রেকর্ড হয়নি।

মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুযায়ী আজ নতুন সুস্থ রোগীর সংখ্যা ৩৯৭ জন। বর্তমানে দেশটির সুস্থতার সূচক অবস্থান ৯৭ শতাংশের বেশি। মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় সমগ্র ওমানের হাঁসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা মাত্র ৫ জন।

বর্তমানে আইসিইউতে মোট ভর্তি রোগীর সংখ্যা ২১ জন এবং হাঁসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন সর্বমোট ৪৯ জন। বর্তমানে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৩ হাজার ৪৯০ জন এবং সুস্থ রোগীর সংখ্যা ২ লাখ ৯৪ হাজার ৩৫৪ জন। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৯৩ জন।

আরো পড়ুনঃ

নিউজ পড়ে টাকা আয় করবেন যেভাবে

করোনা রোগীকে স্পর্শ করলেই করোনা হয় না

 

এদিকে, দেশটির গর্ভবতী নারী এবং প্রবাসীদের নিবন্ধন ছাড়াই করোনা ভ্যাকসিন দেওয়া হবে বলে জানিয়েছে ওমান। গত ১৫ সেপ্টেম্বর এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে দেশটির মাস্কাট প্রদেশের স্বাস্থ্যসেবা অধিদপ্তরের মহাপরিচালক।

তিনি বলেন, ওমান কনভেনশন সেন্টারে সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এই ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন গর্ভবতী মহিলারা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বিশ্ব সুরক্ষা দিবসের সাথে সামঞ্জস্য রেখে “নিরাপদ মাতৃ ও নবজাতকের যত্ন” প্রতিপাদ্যের অধীনে এই নতুন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে ওমান।

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।