প্রবাস টাইম
ঢাকাবুধবার , ২২ সেপ্টেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

বিদেশের দক্ষতায় দেশে কর্মসংস্থান দিচ্ছে প্রবাসীর ট্যাক্সি 

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
সেপ্টেম্বর ২২, ২০২১ ৯:১৪ অপরাহ্ণ
Link Copied!

প্রবাস ফেরত কর্মীদের তাদের বিদেশের দক্ষতার ভিত্তিতে দেশের মধ্যেই কর্মসংস্থানের ব্যবস্থা করে দিচ্ছে প্রবাসীর ট্যাক্সি। আপাতত যেসব প্রবাসীদের বাংলাদেশের ড্রাইভিং লাইসেন্স রয়েছে, তাদেরকে ড্রাইভার হিসেবে চাকরি দিচ্ছে প্রতিষ্ঠানটি। ইতিমধ্যেই চলতি সপ্তাহে বিদেশ ফেরত ১২ জন প্রবাসীকে কর্মসংস্থানের ব্যবস্থা করেছে প্রবাসীর ট্যাক্সি।

 

প্রতিষ্ঠানটিতে সর্বশেষ নিয়োগ প্রাপ্ত হন সিঙ্গাপুর ফেরত প্রবাসী কর্মী গাইবান্ধার হাফিজুর রহমান। আজ প্রতিষ্ঠানটির উদ্যোক্তা আল আমিন নয়ন, রায়হান কবির ও বাইজিদ আল হাসান উক্ত প্রবাসীর চাকরির বিষয়টি নিশ্চিত করেন। বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে চলতি বছরে সিঙ্গাপুর থেকে গাড়ি চালকের চাকরি হারিয়ে দেশে ফিরে এমন একটি সুযোগ পেয়ে দারুণ উচ্ছ্বসিত হাফিজুর রহমান। 

বিদেশের দক্ষতায় দেশে কর্মসংস্থান দিচ্ছে প্রবাসীর ট্যাক্সি 

মাঝের ব্যক্তি হাফিজুর রহমানকে গাড়ির চাবি বুঝিয়ে দিচ্ছেন প্রবাসীর ট্যাক্সি’র দুই উদ্যোক্তা

 

চাকরির বিষয়টি নিশ্চিত হওয়ার পর হাফিজুর রহমান বলেন, সিঙ্গাপুর থেকে চাকরি হারিয়ে দেশে ফিরে যখন কর্মসংস্থান নিয়ে হতাশা ভুগছিলাম, ঠিক তখনই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রবাসীর ট্যাক্সির বিজ্ঞাপন দেখতে পেয়ে তাদের সাথে যোগাযোগ করি এবং তাদের দেওয়া ড্রাইভার নিবন্ধন ফরম অনলাইনে পুরন করি।

অবশেষে দুই দিনের মাথায় আমাকে চাকরির বিষয়টি নিশ্চিত করে প্রবাসীর ট্যাক্সি। আসলে আমি তাদের এমন উদ্যোগ দেখে অভিভূত হয়েছি। আমি মনে করি প্রবাসীর ট্যাক্সি এটি শুধুমাত্র ৩ জনেরই প্রতিষ্ঠান ব্যাপারটি এমন নয়, আমি মনেকরি এটি আমাদের সকল প্রবাসীদের একটা স্বপ্ন পুরনের প্রতিষ্ঠান। 

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।