প্রবাস টাইম
ঢাকারবিবার , ১৭ অক্টোবর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

করোনা নিয়ন্ত্রণে থাকায় পূর্বের রূপে ফিরছে ওমান 

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
অক্টোবর ১৭, ২০২১ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

করোনা নিয়ন্ত্রণে বেশ সফলতা দেখাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। দেশটিতে ক্রমান্বয়ে কমছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা এবং বাড়ছে সুস্থ রোগীর সংখ্যা।

রবিবার (১৭-অক্টোবর) ওমান স্বাস্থ্যমন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী গত ৩ দিনে নতুন শনাক্ত রোগীর সংখ্যা ২৯ জন এবং সুস্থ রোগীর সংখ্যা ৬২ জন।

 

বর্তমানে দেশটির সুস্থতার সূচক অবস্থান করছে ৯৮.৫ শতাংশে। করোনা রোগিমুক্ত হচ্ছে দেশটির অধিকাংশ হাঁসপাতাল। নতুন ভর্তি রোগীর সংখ্যাও কমেছে অনেক। আর মাত্র দেড় শতাংশ রোগী সুস্থ হলেই শতভাগ নিয়ন্ত্রণের মধ্যে চলে আসবে দেশটির করোনা।

 

মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুযায়ী গত ৩ দিনে নতুন মৃতের সংখ্যা দুইজন। গত ২৪ ঘন্টায় সমগ্র ওমানের হাঁসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা মাত্র ২ জন।

বর্তমানে আইসিইউতে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮ জন এবং হাঁসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন সর্বমোট ২১ জন। বর্তমানে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৪ হাজার ৫৪ জন এবং সুস্থ রোগীর সংখ্যা ২ লাখ ৯৯ হাজার ৪২৪ জন। এখন পর্যন্ত সর্বমোট মৃতের সংখ্যা ৪ হাজার ১০৫ জন। 

এদিকে, বাংলাদেশে আজ করোনায় মারা গেছেন ১৬ জন। গতকাল শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৮ হাজার ৯৭ জনের নমুনা পরীক্ষা করে ৩১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৭৪ শতাংশ।

 

এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট ১৫ লাখ ৬৫ হাজার ৪৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে ১০ জন পুরুষ ও ৬ জন নারী।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।