প্রবাস টাইম
ঢাকারবিবার , ১৭ অক্টোবর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

ওমানে পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
অক্টোবর ১৭, ২০২১ ২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

জল্পনা, ক্ষণ গণনা, অপেক্ষার পালা শেষ। বিশ্বকাপের মাঠের লড়াই শুরুর সময় চলে এসেছে। আবারো এক বিন্দুতে এসে মিলেছে বিশ্ব। আজ শুরু হচ্ছে ক্রিকেটের জনপ্রিয়তম সংস্করণ টি-টোয়েন্টি ক্রিকেটের বিশ্বকাপ। বাংলাদেশ সময় বিকেল ৪টায় উদ্বোধনী ম্যাচ খেলতে নামবে ওমান ও পাপুয়া নিউগিনি। বাংলাদেশের বিশ্বকাপও শুরু হচ্ছে আজই। ওমানের আল-আমরাত স্টেডিয়ামে রাত ৮টায় বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড।

তামাম দুনিয়া মাত হবে ব্যাট-বলের ঝংকারে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর শুরু হচ্ছে রোববার থেকে। প্রস্তুত ওমান আর আরব আমিরাত।

স্মৃতির দুয়ার খুললে শুধুই অর্জনের কলরব। সব জড়তা মুছে ফেলে ক্রিকেটের গৌরব। আকাশতলে আলোর ঝলক। তৃষিত আকুল অন্তর। দুর্দম শক্তিতে ছোটে নিরন্তর। ছোট ছোট আনন্দের স্পর্শে বর্ণিল। ইচ্ছের রং যেখানে নীল।

 

মহামারীকালে পৃথিবী ভরেছে সূর্যোদয়ের ভোরে, সুখের আনন্দধ্বনিতে। দুর্বার প্রাণবেগে। হৃদয়ের অতলে স্বপ্নপুরী সুখের সুর বাজে যেখানে।

পাঁচ বছর পর ফের টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রস্তুত ওমান-আরব আমিরাত। তবে মধ্যপ্রাচ্যের এই আসরের আয়োজক ভারত। সব জড়তা মুছে ফেলে হকে ক্রিকেটের উৎসব।

প্রথম রাউন্ডে খেলবে আটটি দেশ। দুটি গ্রুপে লড়াইটা হবে জম্পেশ। বাংলাদেশ গ্রুপ বি’তে। লড়বে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি আর ওমানের বিপক্ষে। প্রতি গ্রুপের শীর্ষে থাকা দুটি করে দল উঠে আসবে সুপার টুয়েলভে।

সরাসরি সুপার টুয়েলভে দল খেলবে আটটা। প্রতি গ্রুপে দল রয়েছে ছয়টা। গ্রুপ একে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের প্রতিদ্বন্দ্বী। দুই নম্বর গ্রুপে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান সঙ্গী। প্রথম পর্বে সেরা হলে টাইগাররা খেলবে এই গ্রুপে। লড়াইটা হবে সেয়ানে সেয়ানে।

ইংল্যান্ড, ভারত আর বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ; বিশ্বকাপের হট ফেভারিট। এই প্রথম টি-২০ বিশ্বকাপে ডিআরএস থাকবে। কোনো রিজার্ভ ডে থাকবে না গ্রুপ পর্বে, দর্শকও থাকবে গ্যালারিতে। প্রথম ম্যাচ স্বাভাবিকভাবেই গুরুত্বপূর্ণ।

 

গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যাচ শুরুর এই সময়টা স্বস্তি দিবে বাংলাদেশকে। মরুর দেশ ওমানের তপ্ত আবহাওয়ায় অভ্যস্ত নয় বাংলাদেশি ক্রিকেটাররা। তবে রাতে দিনের মতো উত্তাপ নেই। মধ্য অক্টোবরে উল্টো সূর্যাস্তের পর শীত শীত একটা ভাবই চলে আসে। বাংলাদেশি ক্রিকেটারদের জন্য এমন আবহাওয়া নিশ্চয় স্বস্তির। দলীয় কম্বিনেশনও বড় স্বস্তির কারণ টাইগারদের।

সব কটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে অভিজ্ঞ লিটন দাস, মোস্তাফিজুর রহমান এবং তরুণ আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারি, শরিফুল ইসলামের নিয়ে অভিজ্ঞ-তারুণ্য মিলিয়ে দারুণ একটা দল নিয়ে বিশ্বকাপ খেলতে গেছে বাংলাদেশ। কাগজে-কলমে আগের ছয়টি বিশ্বকাপ দলের চেয়ে বাংলাদেশের এবারের দল বেশি শক্তিশালী। সঙ্গে টানা জয়ের আত্মবিশ্বাসও আছে।

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।