প্রবাস টাইম
ঢাকারবিবার , ১৭ অক্টোবর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

পর্দা উঠলো বিশ্বকাপের, টসে জিতে ফিল্ডিংয়ে ওমান

প্রতিবেদক
ডেস্ক রিপোর্ট
অক্টোবর ১৭, ২০২১ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

অবশেষে পর্দা উঠলো বিশ্বকাপ ক্রিকেটের। জল্পনা, ক্ষণ গণনা আর অপেক্ষার পালা শেষ করে বিশ্বকাপের মাঠের লড়াই শুরু হলো মধ্যপ্রাচ্যের দেশ ওমানে। আবারো এক বিন্দুতে এসে মিলেছে বিশ্ব। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ওমান আজ মুখোমুখি পাপুয়া নিউ গিনির। উদ্বোধনী ম্যাচের শুরুতে ওমানের অধিনায়ক জিশান মাকসুদ হাসলেন জয়ীর হাসি। টসে জিতে নিলেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

নিজেদের মাঠে বিশ্বকাপ, উদ্বোধনী ম্যাচের চাপও থাকবে। এমন এক ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত কেন? উত্তরে ওমান অধিনায়ক জানালেন, উইকেটটা বেশ শুকনো। বেশ কজন রিস্ট স্পিনার আছেন দলে, মরুর গরমে তাদের ভালোভাবে ব্যবহার করার আশাবাদই ব্যক্ত করেছেন তিনি।

May be an image of one or more people, people standing, people playing sport and grass

পাশাপাশি জানিয়েছেন, সন্ধ্যা ঘনিয়ে এলে আবহাওয়া যতটা ঠাণ্ডা হতে থাকবে, উইকেটটাও সাহায্যের হাত বাড়াবে ব্যাটারদের দিকে। সব মিলিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন জিশান। এদিকে পাপুয়া নিউ গিনির অধিনায়ক আসাদ ভালা জানালেন, তার ভাবনাও একই রকম ছিল। এই ম্যাচে টসে জিতলে তিনিও নিতেন বোলিংয়ের সিদ্ধান্তই।

স্বাগতিক হিসেবে প্রথম হলেও বিশ্বকাপে এটি ওমানের দ্বিতীয় অংশগ্রহণ। ২০১৬ বিশ্বকাপেও প্রথম পর্বে খেলার সুযোগ হয়েছিল তাদের। এদিকে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ওমানের চেয়ে তিন ধাপ এগিয়ে ১৫তম অবস্থানে থাকলেও পাপুয়া নিউ গিনি এবারই প্রথম খেলতে এসেছে বিশ্বকাপে।

বাংলাদেশ সময় বিকেল ৪টায় উদ্বোধনী ম্যাচ খেলতে নামে ওমান ও পাপুয়া নিউগিনি। বাংলাদেশের বিশ্বকাপও শুরু হচ্ছে আজই। ওমানের আল-আমরাত স্টেডিয়ামে রাত ৮টায় বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। এই প্রথম টি-২০ বিশ্বকাপে ডিআরএস থাকবে।

কোনো রিজার্ভ ডে থাকবে না গ্রুপ পর্বে, দর্শকও থাকবে গ্যালারিতে। প্রথম ম্যাচ স্বাভাবিকভাবেই গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যাচ শুরুর এই সময়টা স্বস্তি দিবে বাংলাদেশকে। মরুর দেশ ওমানের তপ্ত আবহাওয়ায় অভ্যস্ত নয় বাংলাদেশি ক্রিকেটাররা।

তবে রাতে দিনের মতো উত্তাপ নেই। মধ্য অক্টোবরে উল্টো সূর্যাস্তের পর শীত শীত একটা ভাবই চলে আসে। বাংলাদেশি ক্রিকেটারদের জন্য এমন আবহাওয়া নিশ্চয় স্বস্তির। দলীয় কম্বিনেশনও বড় স্বস্তির কারণ টাইগারদের।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।