প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

টি-টোয়েন্টি থেকে মুশফিককে ছেঁটে ফেলা হচ্ছে ?

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
নভেম্বর ১৮, ২০২১ ৪:৩০ অপরাহ্ণ
Link Copied!

মুশফিকুর রহিম যে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না তা অনুমান করা যাচ্ছিল কদিন থেকেই। মিরপুরে দলগত অনুশীলনে তাকে দেখা যাচ্ছিল না। বিশ্বকাপ শেষে দেশে ফিরে ব্যক্তিগতভাবে লাল বলে কাজ করছিলেন মুশফিক। তাই গুঞ্জন ছিল, মুশফিক থাকছেন না পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে। শেষ পর্যন্ত সেই গুঞ্জনই সত্যি হয়েছে।

মুশফিকসহ সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে মোট ৬টি পরিবর্তন আনা হয়েছে। মঙ্গলবার মিরপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ সময় তার পাশে ছিলেন নির্বাচক কমিটির বাকি দুই সদস্য- হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাক।।

ইনজুরির কারণে বিশ্বকাপ দলে থাকা সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন আগেই ছিটকে গিয়েছিলেন পাকিস্তান সিরিজ থেকে। আর এদিন ঘোষিত দলে নেই মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার ও রুবেল হোসেন। প্রধান নির্বাচক জানিয়েছেন সামনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ব্যস্ততা থাকায় মুশফিককে আপাতত লাল বলেই মনোযোগী রাখা হচ্ছে। টি-টোয়েন্টিতে বিশ্রামে থাকবেন তিনি। লিটন, সৌম্য বাদ পড়েছেন বাজে ফর্মের জন্য।

probashir taxi

এদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘ম্যানেজমেন্টের সঙ্গে আমরা কথা বলেছি। আমাদের পরপর চারটি টেস্ট আছে। পাকিস্তান সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু। তার পরপরই নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ আছে। মুশফিক আমাদের অন্যতম সেরা ও গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আমরা চাচ্ছি মুশফিক যেন সেরাটা দিতে পারে। এ জন্য টি-টোয়েন্টি সিরিজে ওকে বিশ্রাম দিয়েছি।’

যোগ করেন, ‘তামিমের মতো অভিজ্ঞ ক্রিকেটারের চোট আছে। টেস্ট সিরিজে তাকে পাওয়া নিয়ে শঙ্কা আছে। তাই আমরা আমাদের সেরা খেলোয়াড়কে সেই সময়ে সেরাটা দেওয়ার জন্য এই টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দিচ্ছি।

বিশ্বকাপে মুশফিকের পারফরম্যান্স প্রত্যাশিত ছিল না। বিশ্রামের আড়ালে তাকে টি-টোয়েন্টি থেকে আসলে ছেঁটে ফেলা হচ্ছে না তো? নান্নু বললেন, ‘এটা শুধু পাকিস্তান সিরিজের জন্যই। পরবর্তী সময়ে (মুশফিক) আবার টি-টোয়েন্টিতে বিবেচনায় থাকবে।’

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনজন উইকেটরক্ষক নিয়ে খেলেছে বাংলাদেশ। যাদের দুজন- মুশফিক ও লিটন এই সিরিজে নেই। নুরুল হাসান সোহানের সঙ্গে তাই দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে থাকছেন আকবর আলী।

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের প্রথম টি-টোয়েন্টি ১৯ নভেম্বর। পরদিন দ্বিতীয় এবং ২২ নভেম্বর তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। সবগুলো ম্যাচই হবে মিরপুরে।২৬ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ৪ ডিসেম্বর থেকে ঢাকায় দ্বিতীয় ও শেষ টেস্ট।

পাকিস্তান সিরিজের জন্য ঘোষিত বাংলাদেশ দল

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, শহীদুল ইসলাম ও আকবর আলী।

 

আরো দেখুনঃ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।