প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

সৌদিতে বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি-যৌথ গবেষণার প্রস্তাব

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
নভেম্বর ১৮, ২০২১ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সৌদি আরবের উত্তর সীমান্ত প্রদেশে অবস্থিত আরআর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক বিনিময়, যৌথ গবেষণা ও বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য বৃত্তির প্রস্তাব জানিয়েছেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত বিশ্ববিদ্যালয়টির প্রেসিডেন্ট রেক্টর ড. মোহাম্মদ বিন ইয়াহয়াহ আল শেহরীর সঙ্গে বৈঠককালে এ অনুরোধ জানান। বৈঠকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এসময় রাষ্ট্রদূত দু’দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষক বিনিময় ও বিভিন্ন বিষয়ে যৌথ গবেষণার প্রস্তাব দেন আরআর বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিষয়ের পাশাপাশি মাইনিং ও খনিজ বিষয়ে প্রাধান্য দিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে থাকে। বাংলাদেশের মাইনিং ও খনিজ সম্পর্কিত বিষয়ে জ্ঞান ও অভিজ্ঞতা বৃদ্ধির লক্ষ্যে এ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বাংলাদেশের প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের যৌথ গবেষণার প্রস্তাব দেন রাষ্ট্রদূত।

probashir taxi

সভাশেষে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আরআর বিশ্ববিদ্যালয়ের কলেজ অব মেডিসিন ও কলেজ অব ইঞ্জিনিয়ারিং পরিদর্শন করেন। এসময় রাষ্ট্রদূতকে বিশ্ববিদ্যালয়ের উন্নত মানের প্রশিক্ষণ পদ্ধতি ও কারিগরি বিষয় সমূহ প্রদর্শন করা হয়। সভায় দূতাবাসের ইকোনমিক কাউন্সেলর মুর্তুজা জুলকার নাঈন নোমান ও কাউন্সেলর মো. বেলাল হোসেন উপস্থিত ছিলেন।

 

আরো দেখুনঃ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।