প্রবাস টাইম
ঢাকাসোমবার , ২২ নভেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

ওমানে বাড়ছে চুরির অভিযোগ, জড়িত অধিকাংশই বাংলাদেশী

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
নভেম্বর ২২, ২০২১ ৬:০৮ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশে সৎ উপার্জনকারী মানুষ কারা? প্রশ্নটি উঠলে প্রথমেই আসে প্রবাসীদের নাম। কারণ এই প্রবাসীদের প্রতিটি পয়সা কঠোর শ্রম আর ঘামের বিনিময়ে অর্জিত। শত কষ্টের মাঝেও বিদেশে দেশের মুখ উজ্জ্বল করছেন অসংখ্য প্রবাসী। কিন্তু এর মধ্যেও কতিপয় অসাধু প্রবাসীর কারণে বিদেশে ভূলুণ্ঠিত হয় দেশের সম্মান। ক্ষতিগ্রস্ত হন সৎ ও নিষ্ঠাবান লাখ লাখ প্রবাসী। এরকমই একজন ব্যক্তি ওমান প্রবাসী রাজশাহীর মোঃ শরিফুল ইসলাম। 

পলাতক মোঃ শরিফুল ইসলাম

 

নিজেকে অসহায় পরিচয় দিয়ে ওমানের বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি নিয়ে পরে সুযোগ বুঝে দোকান বা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে নগদ অর্থ, মোবাইল, ল্যাপটপসহ মূল্যবান সামগ্রী নিয়ে কেটে পড়েন। সম্প্রতি ওমানের গোবরা নামক শহরের এক বাংলাদেশী ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে লক্ষাধিক টাকা চুরি করে পালিয়েছেন এমন অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

probashir taxi

আবতাসমাথ আল ফারাহ নামে একটি টেইলারিং দোকান থেকে গত ৩০ অক্টোবর রাতে এই চুরির ঘটনা ঘটে। দোকানের মালিক জানিয়েছেন, শরিফুলের দেশের বাড়ি রাজশাহী বিভাগের বোয়ালিয়া উপজেলার বুধপাড়া গ্রামে। ইতিমধ্যেই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে উক্ত প্রতিষ্ঠান।  

 

এদিকে সপ্তাহ খানেক আগে ওমানের আরো কয়েক বাংলাদেশী প্রতিষ্ঠান থেকে চুরি করে পালানোর ভিডিও ভাইরাল হয়েছিলো। শরিফুলের মতো কতিপয় দুষ্কৃতিকারীর কারণে প্রবাসে সরাসরি ক্ষতিগ্রস্ত হচ্ছেন সৎ প্রবাসীরা। অভিবাসন বিশেষজ্ঞরা বলছেন, দেশের সম্মান রক্ষায় সবার দায়িত্ব বিদেশে সুনাগরিকের আচরণ করা। বিশেষ করে এক প্রবাসীর দ্বারা যাতে আরেক প্রবাসী ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে সতর্ক থাকতে সবার প্রতি অনুরোধ জানান অভিবাসন সংশ্লিষ্টরা।

 

আরো দেখুনঃ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।