প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ২৩ নভেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

মালয়েশিয়ায় টিকটকে বর্ণবাদী মন্তব্য করায় বাংলাদেশির কারাদণ্ড

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
নভেম্বর ২৩, ২০২১ ৮:২৩ অপরাহ্ণ
Link Copied!

সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে বর্ণবাদী মন্তব্য ও মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাস করায় এক বাংলাদেশি যুবককে চার মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। আদালত সূত্রে জানা গেছে, সম্প্রতি দীপাবলি নিয়ে টিকটকে বর্ণবাদী মন্তব্য করা এবং অবৈধভাবে বসবাস করায় গত ৫ নভেম্বর গ্রেপ্তার বাংলাদেশিকে চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

এ ব্যাপারে দেশটির জোহর অঞ্চলের পুলিশ প্রধান আয়োব খান মাইদিন পিচাই বলেন, অভিবাসন আইনের ১৫ (১) (সি) ধারার অধীনে ১৬ নভেম্বর মুয়ার ম্যাজিস্ট্রেট আদালত ২৯ বছর বয়সী মিয়া আকাশকে এই সাজা দিয়েছেন। তিনি বলেন, বর্ণবাদী মন্তব্যে, জনশৃঙ্খলা ও শান্তি বিনষ্টের হুমকির অভিযোগে পেনাল কোডের ধারা ৫০৫ এবং কমিউনিকেশন্স অ্যান্ড মাল্টিমিডিয়া অ্যাক্টের (সিএমএ) ধারা ২৩৩-এর অধীনে তদন্ত করা হয়েছে।

probashir taxi

গত ৭ নভেম্বর এক সংবাদ সম্মেলনে জানানো হয়, হিন্দুদের দীপাবলি উৎসব সম্পর্কিত সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওর কারণে বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছিল। পোস্ট করা টিকটক ভাইরাল ভিডিওতে, টুপি পরা একজন দাড়িওয়ালা যুবককে শিরিক (ইসলামে মূর্তি পূজা এবং বহুঈশ্বরবাদ পাপ) হিসেবে উৎসবটিকে অপমান করতে দেখা গেছে। দীপাবলি উদযাপনকারীরা প্রার্থনা করেননি যেভাবে মুসলমানরা ঈদের সময় প্রার্থনা করেন। এটি কাফেরদের একটি উদযাপন এবং সাধারণ মানুষকে এটি অনুসরণ না করার জন্য ওই যুবক বলেছিলেন।

 

আরো দেখুনঃ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।