প্রবাস টাইম
ঢাকাবুধবার , ২৪ নভেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

অবৈধ প্রবাসীদের বৈধতা দিতে আশ্বাস দিলো মালদ্বীপ

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
নভেম্বর ২৪, ২০২১ ৮:৫৯ অপরাহ্ণ
Link Copied!

মালদ্বীপে অবস্থানরত অবৈধ বাংলাদেশি কর্মীদের বৈধতা দিতে দেশটিকে অনুরোধ জানিয়েছে ঢাকা। এ অনুরোধ রাখার আশ্বাস দিয়েছে মালদ্বীপ। বুধবার (২৪ নভেম্বর) গাজীপুরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ইনোভেশন হাবের (ইএটিএল) উদ্বোধনী অনুষ্ঠান শেষে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

 

ঢাকায় সফররত মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিমের সঙ্গে বৈঠকে কী আলোচনা হয়েছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, মালদ্বীপে আমাদের অনেক অবৈধ কর্মী আছে। দেশটিকে বলেছি, আমাদের লোকগুলোকে বৈধতা দেওয়ার জন্য। মালদ্বীপ আশ্বাস দিয়েছে, রাজি হয়েছে। তারা বলেছে, প্রবাসী অবৈধ লোকদের সেখানে বৈধকরণ প্রক্রিয়া চালু আছে। 

 

বেসরকারি হিসাবে মালদ্বীপে বর্তমানে বৈধ-অবৈধ মিলিয়ে প্রায় এক লাখ বাংলাদেশি কর্মী রয়েছে। তাদের বেশিরভাগই দেশটির নির্মাণশিল্পে কর্মরত। তবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য বলছে, দেশটিতে ৮০ হাজার বাংলাদেশি কর্মী রয়েছে।

probashir taxi

এদিকে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক বলছে, করোনায় ক্ষতিগ্রস্ত হয়ে গত বছরের এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত মালদ্বীপ থেকে ১৫ হাজার ৯৭৭ জন কর্মী দেশে ফেরত এসেছেন। তাদের মধ্যে ২০৫ জন নারী কর্মী ছিলেন।

 

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমাদের এখান থেকে ডাক্তার ও নার্স চেয়েছে তারা। ডাক্তার ও নার্স সেখানে যাবে। তারা বিশেষ করে স্পেশালিষ্ট চাচ্ছে। কোভিডের সময় আমরা নার্স পাঠিয়েছিলাম। মন্ত্রী বলেন, মালদ্বীপ আমাদের ঘনিষ্ঠ বন্ধু। বাংলাদেশকে প্রতিবেশী দেশগুলো যতদূর সম্ভব অগ্রাধিকার দেয়। তারা আমাদের সমর্থন দেয়, আমরাও তাদের সমর্থন দিই। রোহিঙ্গা ইস্যুতে তারা বিভিন্ন ফোরামে আমাদের সমর্থন দিচ্ছে।

 

আরো দেখুনঃ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।