প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ৭ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

জামালপুর আ.লীগের কমিটি থেকে অব্যাহতি ডাঃ মুরাদকে

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
ডিসেম্বর ৭, ২০২১ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

সামাজিক যোগাযোগমাধ্যমে নারীদের নিয়ে বিদ্বেষমূলক মন্তব্য ও চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে অডিও ফাঁসের ঘটনায় আলোচিত তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

কুরুচিপূর্ণ ও বিতর্কিত মন্তব্যের জেরে প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করা জামালপুর-৪ আসনের সাংসদ ডা. মো. মুরাদ হাসানকে এবার জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার এ তথ্য জানান জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এড. মুহাম্মদ বাকী বিল্লাহ।

 

এদিকে, বেশ কয়েকদিন ধরেই বিতর্কিত মন্তব্যের জেরে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে ডা. মুরাদ হাসান। বিশেষ করে রাষ্ট্রধর্ম, রাজনীতি, খালেদা জিয়ার নাতনি এবং সবশেষ ফোনালাপ ফাঁস নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি। তার উল্টাপাল্টা মন্তব্য এবং অস্বাভাবিক আচরণের কারণে দলীয় সহকর্মীদেরও বিব্রত হতে হয়েছে। বিভিন্ন স্থানে তার কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

 

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে তার এক অডিও কল রেকর্ড ফাঁস হয়। সেখানে মাহিকে ধর্ষণের হুমকি দিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ। এ ছাড়া তার নারী বিদ্বেষী বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন নারীরা।

 

এদিকে মাহিয়া মাহি সৌদি থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভে এসে বলেন, লাইভে এসে মাহি বলেন, ‘আসসালামু আলাইকুম, আমি মাহিয়া মাহি। আমি এখন হারাম শরিফে আছি, মক্কাতে। সবাই নিশ্চয়ই জানেন যে আমি ওমরা পালন করতে এসেছি। এজন্য ফোন-কল রিসিভ করা সম্ভব হচ্ছে না। ইবাদত করতে এসেছি, ইবাদত ঠিকমতো করতে চাই।’

 

তিনি বলেন, ‘আমি যেটা বলার জন্য ভিডিওটা করছি সেটা হচ্ছে যে… আমি সেদিনও ভীষণ বিব্রত ছিলাম, নিজের আত্মসম্মান বোধে কতটুকু আঘাত লেগেছে, তা আমি জানি আর আমার আল্লাহ জানেন এবং আজকেও আমি ভীষণ বিব্রত। আমি নিজের কাছে নিজে তো ছোট হয়েছিই দেশবাসীর কাছে আরও একবার ছোট হলাম।

probashir taxi

কিন্তু আপনারা নিজে থেকে একবার চিন্তা করে দেখবেন, এই ভাষার প্রতিউত্তর, এই ব্যবহারের প্রতিউত্তর আমার আসলে কী দেওয়া উচিৎ ছিল! কিছু বলার ভাষা আমার ছিল না। আমি সেজন্যই কোনো প্রতিবাদ করিনি। আমার নিজের মতো করে যেভাবে পাশ কাটিয়ে যাওয়া উচিত আমি চুপ করে থেকেছি, পাশ কাটিয়ে গেছি।’

 

এরপর মাহি বলেন, ‘আমি সাংবাদিক ভাইদের কাছে ক্ষমা চাওয়ার জন্য লাইভে এসেছি। এই বিষয়টা নিয়ে আসলে এখানে কথা বলার মতো কিছু নেই। আপনারা আমার জায়গা থেকে আমার হয়ে চিন্তা করবেন, যে আসলে আমি দোষী কি না….। আমি এতটুকুই বলব, সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

 

এদিকে, ফোনকলে তিনি আইনশৃঙ্খলা বাহিনীর যেসব সংস্থাকে ব্যবহার করার কথা বলেছিলেন তার মধ্যে অন্যতম ছিল ডিবি পুলিশ। ডিবির নাম উল্লেখ করায় জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে পারেন তিনি। মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে ডিবি কার্যালয়ের বাইরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিবির যুগ্ম-কমিশনার হারুন অর রশিদ এ কথা জানান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. মো. মুরাদ হাসান। ২০০৮ সালেও তিনি একই আসনে থেকে নির্বাচিত হয়েছিলেন। ২০১৯ সালে সরকার গঠনের সময় মুরাদ হাসানকে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। পরে ৫ মাসের মাথায় ওই বছরের ১৯ মে তার দফতর পরিবর্তন করে তথ্য প্রতিমন্ত্রী করা হয়।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।