প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ৭ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

ওমানে সিপিএর নতুন নির্দেশনা জারি

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
ডিসেম্বর ৭, ২০২১ ৯:৩০ অপরাহ্ণ
Link Copied!

ওমানের নাগরিকদের বাড়ির ওয়্যারিং এবং ড্রেনের পাইপ পরিষ্কার করার জন্য রাসায়নিক পণ্য ব্যবহারে নতুন সতর্ক বার্তা জারি করেছে দেশটির ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষ। কোনো ব্যাক্তি এই নির্দেশনা অমান্য করলে তাকে জরিমানা আওতায় নিয়ে আসা হবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

 

ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষের চেয়ারম্যান সেলিম বিন আলী বিন সেলিম আল-হাকমানি বলেন,” বাড়ীর ড্রেনের পাইপ ওয়্যারিং ও পরিষ্কার করার কাজে ব্যবহৃত রাসায়নিক পণ্যের ব্যবহার নিয়ন্ত্রণ করতে নতুন সতর্কবার্তা জারি করা হয়েছে।

probashir taxi

ভোক্তাদের স্বাস্থ্য, নিরাপত্তা ও পরিবেশের ক্ষতি রোধে এই পণ্যেগুলো ব্যবহার বন্ধে নতুন নির্দেশনা জারী করা হয়েছে। পণ্যগুলি ব্যবহারে সম্ভাব্য ক্ষতি এড়াতে এবং স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক হতে পারে এমন ধারণায় এই পণ্যগুলো ব্যবহারে নিয়ন্ত্রণ আনার চেষ্ঠা করছে কর্তৃপক্ষ।”

 

এছাড়াও, এই পণ্যে ব্যবহার করতে নাগরিকদের প্রতিরক্ষামূলক চশমা, মাস্ক এবং রাবারের হ্যান্ড গ্লাভস ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে। একইসাথে এই পণ্যগুলি শিশুদের নাগালের বাইরে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কারণ এই পণ্যেগুলো শিশুদের খাওয়ার সময়, ত্বক ও চোখের সংস্পর্শে এলে মারাত্মক স্বাস্থ্যের ক্ষতি হতে পারে।

 

নির্দেশনায় আরো বলা হয়েছে, নির্দেশনা অমান্য করে রাসায়নিক পর্দাথ ব্যবহার করলে নাগরিকদের ৫০ থেকে এক হাজার ওমানি রিয়াল জরিমানা করা হবে। এই আইন লঙ্ঘন পুনরাবৃত্তি করলে জরিমানা দ্বিগুণ করা হবে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।