প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ৯ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

খুলে দেওয়া হলো ওমান-সৌদি সড়ক পথ

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
ডিসেম্বর ৯, ২০২১ ৩:২৭ অপরাহ্ণ
Link Copied!

ওমান ও সৌদি আরবের মধ্যে চালু হলো ৭২৫ কিলোমিটার সড়ক যোগাযোগ ব্যবস্থা। বুধবার (৮-ডিসেম্বর) ওমান নিউজ এজেন্সি জানিয়েছে, “ওমান এবং সৌদি আরবের মধ্যে এই সড়ক ব্যবস্থায় দুই দেশের নাগরিকদের চলাচল ও কাঙ্ক্ষিত অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে। 

 

এক বিবৃতিতে ওমানের পরিবহন, যোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী ইঞ্জি. সাঈদ বিন হামুদ বিন সাঈদ আল মাওয়ালি বলেন, “কৌশলগত ভাবে দুই দেশের মধ্যে এই সড়ক ব্যবস্থা অর্থনৈতিক উন্নয়নকে তরান্বিত করবে। আল-ধাহিরা প্রদেশের ইবরি রাউন্ড অবাউট থেকে শুরু করে সৌদি আরবের বাথা মোড়ে শেষ হবে এই সড়ক ব্যবস্থা।”

 

দুই দেশের মধ্যে ট্রাফিক ব্যবস্থা উন্নয়ন ও নাগরিক এবং প্রবাসীদের চলাচলের সুবিধা বৃদ্ধিতে এবং বিভিন্ন বাণিজ্যিক, অর্থনৈতিক, পর্যটন ও বিনিয়োগ খাতে উন্নয়নে এই সড়ক ব্যবস্থা অনেক ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন মন্ত্রী। ওমানের বাজার বিশ্লেষকরা মনে করেন, ওমান ও সৌদিআরবের মধ্যকার রুব-আল-খালি হাইওয়ে সড়ক যোগাযোগ ব্যবস্থা চালু হওয়ায় ওমানের রপ্তানি বাণিজ্য আরো উন্নয়ন করবে।

probashir taxi

গতকাল আনুষ্ঠানিকভাবে রুব-আল-খালি হাইওয়ের রাস্তাটি খুলে দেওয়া হয়েছে। একইসাথে সীমান্তের উভয় পাশের চেকপয়েন্টগুলো উদ্বোধন করা হয়েছে। ৭২৫ কিলোমিটার ব্যাপী রাস্তাটি ওমানের আল ধাহিরাহ প্রদেশের ইব্রি গোলচত্বর থেকে শুরু হয়ে সৌদি আরবের আল বাথা জংশনে গিয়ে শেষ হবে। দুই দেশের অর্থনৈতিক উন্নয়নে রুব-আল-খালি হাইওয়ে খুব তাৎপর্যপূর্ণ। এটি বাণিজ্যিক বিনিময় এবং পর্যটন খাতকে আরো সম্প্রসারণ করবে। 

 

ওমানে অবস্থিত সৌদি আরবের রাষ্ট্রদূত আবদুল্লাহ সৌদ আল আনজি বলেন, “আমরা রুব-আল-খালি সড়ক উদ্বোধনের সবাইকে অভিনন্দন জানাই। এই সড়কের মাধ্যমে সকল নাগরিক এবং প্রবাসীরা প্রতিবেশী দেশগুলোতে যাতায়াত করতে পারবে। দুই দেশের অর্থনৈতিক ও পর্যটন খাতের উন্নয়ন রুব-আল-খালির উপর নির্ভর করবে। 

Probash Time

আল ধাহিরাহ প্রদেশের গভর্নর নাজিব আলি আল রেওয়াস গণমাধ্যমকে বলেন, “আগামী বছরের জানুয়ারিতে আল ধাহিরাহ ইন্টারন্যাশনাল কোম্পানিকে পাবলিক সাবস্ক্রিপশনের কাজ দেওয়া হবে। যারা এই সড়ক নিয়ন্ত্রণে কাজ করবে।

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।